| ঢাকা, বাংলাদেশ | বৃহস্পতিবার, ২৪ জুন ২০২১ |
1621317338.jpg 1622026240.jpg

বিভাগ : বিনোদন তারিখ : ২০-০২-২০২১

বরেণ্য অভিনেতা এটিএম শামসুজ্জামান আর নেই


  বিনোদন ডেস্ক


ভয়েস এশিয়ান, ২০ ফেব্রুয়ারি, ২০২১।। দেশের বরেণ্য চলচ্চিত্র অভিনেতা এটিএম শামসুজ্জামান ইন্তেকাল করেছেন। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজেউন)। শনিবার সকাল ৯টার দিকে রাজধানীর সুত্রাপুরে নিজ বাসায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

এটিএম শামসুজ্জামানের মেয়ে কোয়েল আহমেদ সাংবাদিকদের তার বাবার মৃত্যুর খবর নিশ্চিত করেছেন। তিনি জানান, গতকাল বিকালে তার বাবা হাসপাতাল থেকে বাসায় ফিরেন।

গত বুধবার সকালে পুরান ঢাকার আজগর আলী হাসপাতালে ভর্তি করা হয় এটিএম শামসুজ্জামানকে। তার অক্সিজেন লেভেল কমে গিয়েছিল। পরে অবস্থার উন্নতি হওয়ায় শুক্রবার বিকালে তিনি বাসায় ফিরেন।

এর আগে বেশ কয়েকবার অসুস্থ হয়ে দীর্ঘদিন হাসপাতালে কাটিয়েছেন খ্যাতিমান এই অভিনেতা। তাকে লাইফ সাপোর্টেও রাখা হয়। সামাজিক যোগাযোগ মাধ্যমে কয়েক বার তার মৃত্যুর গুজবও ছড়ায়।

এটিএম শামসুজ্জামান ১৯৪১ সালের ১০ সেপ্টেম্বর নোয়াখালীর দৌলতপুরে নানাবাড়িতে জন্মগ্রহণ করেন। ১৯৬১ সালে পরিচালক উদয়ন চৌধুরীর ‘বিষকন্যা’ সিনেমায় সহকারী পরিচালক হিসেবে প্রথম কাজ শুরু করেন। তিনি প্রথম কাহিনি ও চিত্রনাট্য লিখেছিলেন ‘জলছবি’ সিনেমার জন্য।

অভিনেতা হিসেবে এটিএম শামসুজ্জামানের অভিষেক ১৯৬৫ সালে। এরপর ১৯৭৬ সালে আমজাদ হোসেন পরিচালিত ‘নয়নমণি’ চলচ্চিত্রে খলনায়ক হিসেবে তিনি আলোচনা আসেন।

২০০৯ সালে ‘এবাদত’ নামের প্রথম সিনেমা পরিচালনা করেন এটিএম শামসুজ্জামান। ১৯৮৭ সালে কাজী হায়াৎ পরিচালিত ‘দায়ী কে’ চলচ্চিত্রে অভিনয়ের জন্য শ্রেষ্ঠ অভিনেতা বিভাগে প্রথম জাতীয় চলচ্চিত্র পুরস্কার পান তিনি। ২০১২ সালে রেদওয়ান রনি পরিচালিত ‘চোরাবালি’ ছবিতে পার্শ্বচরিত্রে অভিনয়ের জন্যে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পান এটিএম শামসুজ্জামান।

৪২তম জাতীয় চলচ্চিত্র পুরস্কারের আজীবন সম্মাননায় ভূষিত হয়েছেন এই অভিনেতা। এছাড়াও, শিল্পকলায় অসামান্য অবদানের জন্য ২০১৫ সালে তাকে একুশে পদকে ভূষিত করা হয়। অভিনয়ের বাইরে পরিচালক, কাহিনিকার, চিত্রনাট্যকার হিসেবেও তিনি পরিচিত ছিলেন।

 





 

বিনোদন

পরীমণিকে ধর্ষণচেষ্টা, নাসিরসহ ৫ জন গ্রেপ্তার

ব্যবসায়ী নাসিরসহ ৬ জনের বিরুদ্ধে পরীমনির মামলা

পরিমণীকে ধর্ষণ ও হত্যাচেষ্টায় জড়িত ‘নাসির উদ্দিন’

মাধুরী দীক্ষিতের মাস্ক পরার টিউটোরিয়াল

ফাইভ-জি নিয়ে টেনশনে জুহি, ঠুকেছেন মামলা

এভাবে আর কত হামলা হলে বিশ্বনেতাদের ঘুম ভাঙবে, প্রশ্ন বুবলীর

তারকাদের ঈদ ভাবনা

করোনায় মারা গেলেন অভিনেতা এস এম মহসীন

চলে গেলেন চিত্রনায়ক ওয়াসিম

বনানী কবরস্থানে চিরশায়িত হলেন কবরী

বিনোদন বিভাগের আরো খবর


1585646778.gif 1585646793.jpg 1585646805.gif

1615174445.gif

1585305234.jpg




Copyright © 2017-2021   |   Voice Asian - Asian Based News Portal
Contact: voiceasianinfo@gmail.com

   
StatCOUNTER