| ঢাকা, বাংলাদেশ | শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী ২০২৪ |
1706751741.gif 1647622201.jpg

বিভাগ : খেলা তারিখ : ০৮-০২-২০২৪

ভারতের কাছে টস ভাগ্যে শিরোপার স্বপ্নভঙ্গ বাংলাদেশের


  স্পোর্টস ডেস্ক


ভয়েস এশিয়ান, ০৮ ফেব্রুয়ারী, ২০২৪। সাফ অনূর্ধ্ব-১৯ নারী চ্যাম্পিয়নশিপের ফাইনালে শিরোপা ধরে রাখার মিশনে ভারতের বিপক্ষে মাঠে নামে বাংলাদেশ। দক্ষিণ এশিয়ার বয়সভিত্তিক এই টুর্নামেন্টে বাংলাদেশ প্রতি বছরই সাফল্যের দেখা পায়। শেষ চার আসরে তিনবার চ্যাম্পিয়ন ও এক বার রানার্সআপ হয় বাঘিনীরা। তবে ফাইনালে বাংলাদেশ-ভারত লড়াইটা যে জমজমাট গ্রুপ পর্বের ম্যাচেই তার আভাস মিলেছিলো। 

আজ শিরোপা নির্ধারনী ম্যাচে তা টের পেয়েছে লাল-সবুজের দল। যেখানে প্রথমার্ধে পিছিয়ে থাকা টাইগ্রেসরা ম্যাচের শেষ মূহুর্তে গোলে সমতায় ফিরলে ম্যাচ গড়ায় টাইব্রেকারে। তবে টাইব্রেকারেও এই ম্যাচের সমতা না মিললে, রেফারির সিদ্ধান্তে ম্যাচ গড়ায় টসে। যেখানে হেরে শিরোপার স্বপ্নভঙ্গ হয় বাংলাদশের।

কমলাপুরের বীরশ্রেষ্ঠ মোস্তফা কামাল স্টেডিয়ামে আজ ম্যাচের শুরুতেই ঘরের মাঠে থাকা বাংলাদেশের দর্শকদের চুপ করিয়ে দেয় ভারত। ম্যাচের ৮ মিনিটে শিবানী দেবী লিড নিয়ে থাকে সফরকারীদের। এরপর ম্যাচের ফিরতে মরিয়া টাইগ্রেসরা বেশ সুযোগ তৈরি করেও ফিনিশিং এর অভাবে ম্যাচে ফিরতে পারেনি টিটুর শিষ্যরা।

উল্টো ১৭ মিনিটের সময় আরও পিছিয়ে পড়তে বসেছিলো বাংলাদেশ। ডি-বক্সের মধ্যে একা বল পেলেও ক্রসবারের উপর দিয়ে মারেন ভারতের ফুটবলার। এরপর ম্যাচের ২৮তম মিনিটে ডানপ্রান্ত দিয়ে আরও একটি জোরাল আক্রমণ করে ভারত। এবার অবশ্য শিবানীর বুলেট গতির শট দক্ষতার সঙ্গে ফিরিয়ে দেন বাংলাদেশ গোলরক্ষক। 

ম্যাচে ফিরতে মরিয়া বাংলাদেশ ম্যাচের ৩৪তম মিনিটে ডি বক্সের বেশ খানিকটা দূর থেকে স্বপ্নার দূরপাল্লার শট গোলপোস্টের ওপর দিয়ে চলে গেলে হতাশ হতে হয় বাংলাদেশকে। এর এক মিনিট পরই ফের স্বপ্নার বুলেট গতির শট ঠেকিয়ে দলকে ফের রক্ষা করেন ভারতীয় গোলরক্ষক আনিকা দেবী। ম্যাচের বাকি সময়ে আর কোনো গোল না হওয়ায় ১-০ ব্যবধানে এগিয়ে থেকেই বিরতিতে যায় ভারত।

 

 





 

খেলা

চরম নাটকীয়তার পর ‘যৌথ চ্যাম্পিয়ন’ বাংলাদেশ-ভারত

রেফারির দেওয়া ৩০ মিনিট শেষ, শিরোপা কি পাচ্ছে বাংলাদেশ?

দেশীয় খেলার চর্চা বাড়ানোর আহ্বান প্রধানমন্ত্রীর

ভারতকে হারিয়ে ফাইনালে বাংলাদেশ

দুর্দান্ত জয়ে সেমিফাইলের পথ সহজ করল বাংলাদেশ

বিপিএলের জার্সিতে জুয়ার ওয়েবসাইটের বিজ্ঞাপন

টস জিতে সাকিবদের ব্যাটিংয়ে পাঠালেন তামিম

কুমিল্লাকে হারিয়ে দুরন্ত শুভ সূচনা ঢাকার

মেসির হাতেই ‘ফিফা দ্য বেস্ট’

মেসি-রোনালদো মনোনয়ন পেলেন ফিফার বর্ষসেরা একাদশে

খেলা বিভাগের আরো খবর


1585646778.gif 1585646793.jpg 1585646805.gif

1615174445.gif

1689054383.gif




Copyright © 2017-2024   |   Voice Asian - Asian Based News Portal
Contact: voiceasianinfo@gmail.com

   
StatCOUNTER