| ঢাকা, বাংলাদেশ | শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী ২০২৪ |
1706751741.gif 1647622201.jpg

বিভাগ : জাতীয় তারিখ : ০৭-১২-২০২৩

অবরোধে ঢাকাসহ বিভিন্ন স্থানে ৯ গাড়িতে আগুন


  ভয়েস এশিয়ান ডেস্ক


ভয়েস এশিয়ান, ০৭ ডিসেম্বর, ২০২৩।। বিএনপি এবং সমমনা দলগুলোর ডাকা দশম দফার ৪৮ ঘণ্টার অবরোধের প্রথম দিনে ঢাকাসহ দেশে বিভিন্ন স্থানে ৯টি গাড়িতে অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে।

বুধবার (৬ ডিসেম্বর) সকাল সাড়ে ১০টা থেকে রাত সাড়ে ৯টা পর্যন্ত দেশের বিভিন্ন স্থানে এসব ঘটনা ঘটে।

যাত্রাবাড়ী
রাত ৯টার দিকে রাজধানীর যাত্রাবাড়ী থানার মাতুয়াইলে অবরোধকারীদের ছোড়া পেট্রোল বোমায় যাত্রীবাহী বাসে আগুন লাগার ঘটনা ঘটে। এ ঘটনায় হাসান (২৬) নামে এক যাত্রী দগ্ধ হয়েছেন।

দগ্ধ হাসান বলেন, আমি যে গাড়িতে ছিলাম ওই গাড়িটি মাতুয়াইল বাসস্ট্যান্ডে আসার সঙ্গে সঙ্গে পেছন থেকে গাড়ির জানালা দিয়ে কয়েকজন যুবক একটি পলিথিনে করে পেট্রোল ছুড়ে মেরে আগুন ধরিয়ে দেয়। অন্যান্য যাত্রীরা সঙ্গে সঙ্গে নিচে নেমে গেলেও আমার গাড়ি থেকে নামতে দেরি হওয়ায় পা এবং হাতে আগুন লেগে দগ্ধ হই। পরে আমার এক আত্মীয়কে সংবাদ দিলে তিনি ঘটনাস্থলে এসে আমাকে হাসপাতালে নিয়ে আসেন।

বাড্ডা
রাত ৭টা ৫৪ মিনিটের দিকে রাজধানীর উত্তর বাড্ডায় বৈশাখী পরিবহনের যাত্রীবাহী একটি বাসে আগুন দেওয়া হয়েছে। বাসের এক যাত্রী বলেন, বাসটি গাবতলী থেকে নতুন বাজারের দিকে যাচ্ছিল। আমি বাসের সামনের দিকে দ্বিতীয় সিটে বসা ছিলাম। উত্তর বাড্ডা আসার পর পেছন থেকে যাত্রীরা হুড়োহুড়ি শুরু করেন। মুহূর্তেই দেখি- বাসের পেছন দিক দিয়ে আগুন জ্বলছে আর পুরো বাসে ধোঁয়া ছড়িয়ে পড়েছে।

মানিকনগর
বিকেলে রাজধানীর যাত্রাবাড়ীর মানিকনগর চৌরাস্তায় একুশে এক্সপ্রেসের তিনটি বাসে আগুন দেয় দুর্বৃত্তরা। খবর পেয়ে ঘটনাস্থলে ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

ফায়ার সার্ভিস সদর দপ্তরের ডিউটি অফিসার রোজিনা আক্তার জানান, বিকেল পৌনে ৫টার দিকে খবর আসে কে বা কারা মানিকনগর চৌরাস্তা এলাকায় একুশে এক্সপ্রেস পরিবহনের একটি বাসে আগুন দিয়েছে। পরে ৫টা ২ মিনিটে ঘটনাস্থলে পৌঁছে প্রথম ইউনিট। তবে ঘটনাস্থলে পৌঁছে দেখা যায়— একটি নয় একই পরিবহনের তিনটি বাসে অগ্নিসংযোগ করা হয়েছে। আগুনে ২টি বাস সম্পূর্ণ পুড়ে যায় এবং ১টি আংশিক ক্ষতিগ্রস্ত হয়।

গাজীপুর
সকাল সাড়ে ১০টার দিকে কাপাসিয়া-কালীগঞ্জ সড়কের বড়পুশিয়া এলাকায় চলন্ত কাভার্ডভ্যানে আগুন দেয় দুর্বৃত্তরা।

কাভার্ডভ্যানের চালক মো. সুমন ঢাকা পোস্টকে বলেন, গাজীপুরের রাজেন্দ্রপুর থেকে খালি কাভার্ডভ্যান নিয়ে ঘোড়াশালের প্রাণ কারখানায় যাওয়ার সময় বড়পুশিয়া এলাকায় এলে তিনটি মোটরসাইকেলযোগে ৬ জন দুর্বৃত্ত এসে গাছের গুঁড়ি দিয়ে রাস্তা বন্ধ করে। এরপর ইট দিয়ে সামনের গ্লাস ভেঙে ফেলে ও পেট্রোল দিয়ে আগুন ধরিয়ে পশ্চিম দিকে চলে যায়।

এ বিষয়ে কাপাসিয়া থানা পুলিশের ইন্সপেক্টর (তদন্ত) আজিজুর রহমান ঢাকা পোস্টকে বলেন, এলাকাবাসী, পুলিশ ও কাপাসিয়া ফায়ার সার্ভিসের ঘণ্টাব্যাপী চেষ্টায় আগুন নেভানো হয়। এ ঘটনায় জড়িতদের আইনের আওতায় আনার চেষ্টা অব্যাহত আছে।

সিলেট
সিলেটের বাস টার্মিনাল এলাকায় দাঁড়িয়ে থাকা একটি বাসে আগুন দেয় দুর্বৃত্তরা। বাসটি পুরোপুরি আগুনে ভস্মীভূত হয়ে গেছে। রাত সাড়ে ৮টার দিকে নগরীর দক্ষিণ সুরমার কদমতলী এলাকায় এ ঘটনা ঘটে।

খাজা এন্টারপ্রাইজের বাসটির চালক জাবেদ মিয়া বলেন, বাসটি টার্মিনাল এলাকার যমুনা মার্কেটের সামনের রাস্তার পাশে পার্কিং করা অবস্থায় রেখে আমি ও আমার স্টাফরা চা খেতে গিয়েছিলাম। হঠাৎ কয়েকজন যুবক মোটরসাইকেলে এসে আমাদের বাসে আগুন দিয়ে পালিয়ে যায়। এ ঘটনার পর ফায়ার সার্ভিসে খবর দিলে তারা প্রায় ৪০ মিনিট পর ঘটনাস্থলে আসেন। তার আগেই বাসটি পুরোপুরি পুড়ে যায় বলে জানান চালক।

সিরাজগঞ্জ
সিরাজগঞ্জের শাহজাদপুরের মহাসড়কে ব্রয়লার মুরগিবাহী একটি কাভার্ডভ্যান দাঁড় করিয়ে আগুন দেয় দুর্বৃত্তরা। এ সময় দুর্বৃত্তরা চালককেও মারধর করে।

রাত সাড়ে ৯টার দিকে বগুড়া-নগরবাড়ি মহাসড়কের টেটিয়ারকান্দা এলাকায় এই ঘটনা ঘটে। অতিরিক্ত পুলিশ সুপার (শাহজাদপুর সার্কেল) মো. কামরুজ্জামান বিষয়টি ঢাকা পোস্টকে জানিয়েছেন।

আশুলিয়া
আশুলিয়ার বাড়ইপাড়া এলাকায় একটি বাসে অগ্নিসংযোগ করেছে দুর্বৃত্তরা। এ সময় বাসের পেছনের পাঁচটি সিট আগুনে পুড়ে যায়। তবে, এতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

বুধবার (৬ ডিসেম্বর) সকাল সাড়ে ১০টার দিকে নবীনগর-চন্দ্রা মহাসড়কের আশুলিয়ার বাড়ইপাড়া বাসস্ট্যান্ড এলাকায় ইতিহাস পরিবহনের একটি বাসে এ অগ্নিসংযোগের ঘটনা ঘটে।

পুলিশ জানায়, সকালে ইতিহাস পরিবহনের একটি বাস চন্দ্রা থেকে ছেড়ে ঢাকার উদ্দেশ্যে রওনা দেয়। বাসটি সকাল সাড়ে ১০টার দিকে নবীনগর চন্দ্রা মহাসড়কের বাড়ইপাড়া এলাকায় পৌঁছলে দুর্বৃত্তরা যাত্রী বেসে বাসে উঠে আগুন দিয়ে পালিয়ে যায়। এ সময় স্থানীয়রা বাসের আগুন দ্রুত নিভিয়ে ফেলেন। ফলে বাসটির তেমন ক্ষয়ক্ষতি না হলেও পাঁচটি সিট পুড়ে যায়।

 





 

জাতীয়

পঁচাত্তরের পর এবারই সবচেয়ে সুষ্ঠু নির্বাচন হয়েছে: প্রধানমন্ত্রী

৫ টাকা ভাড়া কমলো ‘ঢাকা চাকা’ পরিবহনের

বঙ্গবন্ধু এক্সপ্রেসওয়েতে বাস-ট্রাক সংঘর্ষে নিহত চার

চিনির দাম কেজিতে ২০ টাকা বাড়িয়ে ১৬০ টাকা নির্ধারণ

বাংলাদেশকে আর কেউ পেছনে টানতে পারবে না : প্রধানমন্ত্রী

ঋণ পরিশোধের চাপ তো কিছুটা আছে, তবে আমরা কি মরে গেছি: অর্থমন্ত্রী

ঢাকায় এক পশলা ঝুম বৃষ্টি

বিএনপি নেতাকর্মীদের মুক্তির সঙ্গে নির্বাচনের কোনো সম্পর্ক নেই: স্বরাষ্ট্রমন্ত্রী

অনেক নব্য ধনী মনে করে, ইংরেজি বললে স্মার্ট হয়ে যাবে: প্রধানমন্ত্রী

বইমেলায় প্রচুর ভিড়, তবুও বিক্রি কম

জাতীয় বিভাগের আরো খবর


1585646778.gif 1585646793.jpg 1585646805.gif

1615174445.gif

1689054383.gif




Copyright © 2017-2024   |   Voice Asian - Asian Based News Portal
Contact: voiceasianinfo@gmail.com

   
StatCOUNTER