| ঢাকা, বাংলাদেশ | শনিবার, ৪ ফেব্রুয়ারী ২০২৩ |
1675274731.jpg 1647622201.jpg

বিভাগ : রাজনীতি তারিখ : ২২-০১-২০২৩

জাতির বৃহত্তর স্বার্থে সংগ্রামে নেমেছি- মির্জা ফখরুল


  ভয়েস এশিয়ান ডেস্ক


ভয়েস এশিয়ান, ২২ জানুয়ারী, ২০২৩।। বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আওয়ামী লীগ সরকার কিছুতেই যাবে না। অবৈধ ক্ষমতাকে টিকিয়ে রাখার জন্য রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করে শেষ পর্যন্ত লড়াই করে যাবে। ঐক্যবদ্ধ আন্দোলনের মাধ্যমে এদেরকে বিদায় করতে হবে। জাতির বৃহত্তর স্বার্থে আজকে সংগ্রামে নেমেছি আমরা।

রবিবার (২২ জানুয়ারি) সন্ধ্যায় জাতীয় প্রেসক্লাবে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। শহীদ আসাদের ৫৪তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে ‘শহীদ আসাদ পরিষদে’র উদ্যোগে এই আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সংগঠনের সভাপতি অধ্যাপক ড. মাহবুব উল্যাহর সভাপতিত্বে সভায় নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জোনায়েদ সাকি, বিএনপির মিডিয়া সেলের আহ্বায়ক জহির উদ্দিন স্বপন, শহীদ আসাদের ছোট ভাই ড. নুরুজ্জামান হক প্রমুখ বক্তব্য রাখেন।

ফখরুল বলেন, আজকে এই সরকার সব স্বপ্নগুলোকে ভেঙে দিয়ে রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করে ক্ষমতায় টিকে রয়েছে। দমন-পীড়ন করছে ও আমাদের সব অধিকার কেড়ে নিয়েছে। আজকে আমরা আমাদের অধিকারকে ফিরিয়ে আনার জন্য লড়াই-সংগ্রাম করছি। আজকে সমস্ত দলগুলো ঐক্যবদ্ধ হয়েছে, আরও ঐক্যবদ্ধ হবে। জনগণই আমাদেরকে পথ দেখাবে- কোনো পথে গেলে এই দানবকে পরাজিত করতে পারব। এটাই হচ্ছে আমাদের মূল কথা। শুধু বিএনপি নয়, আজকে সব রাজনৈতিক দলগুলো যারা একমত হয়েছি- আমরা শুধু ক্ষমতায় যাওয়ার জন্য নয়, রাষ্ট্রের কাঠামো পরিবর্তন করতে চাই।

তিনি আরো বলেন, আমরা বারবার করে বলেছি, আজকে এই সরকার আমাদের দুটি বিষয়কে অত্যন্ত ক্ষতিগ্রস্ত করেছে- একটি হচ্ছে রাজনৈতিক বিষয়। আমরা একটি উদার গণতান্ত্রিক রাষ্ট্র ব্যবস্থা গঠন করতে চেয়েছিলাম । আরেকটি হচ্ছে- সাম্যের উপর ভিত্তি করে একটি অর্থনৈতিক ব্যবস্থা চালু করতে চেয়েছিলাম, সে জায়গাতে আমরা সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছি। আজকে গরিবরা আরো গরিব হচ্ছে, ধনীরা আরও ধনী হচ্ছে। আজকে আমরা দেখছি, যে মানুষটি ছেড়া জুতা পরে ঘুরতো- সে আজকে দামি দামি গাড়িতে চড়ছে। যার মাথা গোজার ঠাঁই ছিল না- সে আজ বিল্ডিং করেছে। এখান থেকে আমাদের বের হতেই হবে।

অনুষ্ঠানে বিএনপির মহাসচিব বলেন, জনগণের স্বার্থ রক্ষা করার জন্য, সত্যিকার অর্থে একটি কল্যাণমূলক ও সমৃদ্ধ রাষ্ট্র গঠন করার জন্য, মানুষের অর্থনৈতিক ও রাজনৈতিক মুক্তির জন্য আরো বৃহত্তর জাতীয় ঐক্য সৃষ্টি করে এদেরকে পরাজিত করতে হবে। আজকে আমরা জাতির স্বার্থে সংগ্রামে নেমেছি। যেভাবে আমরা ঐক্যবদ্ধভাবে সংগ্রামে নেমেছি, অবশ্যই এ দেশকে ফ্যাসিবাদের হাত থেকে, ভয়াবহ দানবের হাত থেকে মুক্ত করে সত্যিকার অর্থে কল্যাণমূলক-সমৃদ্ধির বাংলাদেশ নির্মাণ করতে সক্ষম হবো।

শহীদ আসাদের স্মৃতিচারণ করে মির্জা ফখরুল বলেন, শহীদ আসাদের যে ত্যাগ, যে আত্মোৎসর্গ- সেটা এই সময়ের সঙ্গে অনেকটা মিল (সাদৃশ্য) আছে। কারণ, আজকে সেই একইভাবে একটি ফ্যাসিবাদ আমাদের বুকের উপর চেপে বসেছে। এক্ষেত্রে শহীদ আসাদ আমাদের কাছে প্রেরণা।





 

রাজনীতি

শুধু জাপান কেন আমরা তো চিঠি দিয়েছি বহু দেশকে: মির্জা ফখরুল

সংসদের ৬ আসনের উপনির্বাচনে যারা জয়ী

ব্রাহ্মণবাড়িয়ায় বিএনপির দলছুট সাত্তার বেসরকারিভাবে নির্বাচিত

সরকারের দুর্নীতি আর লুটপাটের মাশুল দিচ্ছে জনগণ: ফখরুল

বিএনপি চরম দুঃসময় কাটাচ্ছে: মির্জা ফখরুল

বিএনপি পথ হারিয়ে পদযাত্রা শুরু করেছে: কাদের

আ.লীগের পায়ের তলা থেকে মাটি সরে গেছে: ফখরুল

রাজধানীতে বিএনপির পদযাত্রা শুরু

জাতীয় নির্বাচনে প্রস্তুত বিএনপি, ২০০ আসনে প্রার্থী বাছাই

বিএনপির পদযাত্রা আজ, মাঠে থাকবে আওয়ামী লীগ

রাজনীতি বিভাগের আরো খবর


1585646778.gif 1585646793.jpg 1585646805.gif

1615174445.gif

1670554646.jpg




Copyright © 2017-2023   |   Voice Asian - Asian Based News Portal
Contact: voiceasianinfo@gmail.com

   
StatCOUNTER