| ঢাকা, বাংলাদেশ | মঙ্গলবার, ৪ অক্টোবর ২০২২ |
1663211019.jpg 1647622201.jpg

বিভাগ : বিনোদন তারিখ : ০৬-০৯-২০২২

বাংলা সিনেমার ফ্যাশন আইকন

বাংলার অমর নায়ক সালমান শাহের ২৬তম মৃত্যুবার্ষিকী আজ


  বিনোদন ডেস্ক


ভয়েস এশিয়ান, ৬ সেপ্টেম্বর, ২০২২।। আজ বাংলা চলচ্চিত্রের অমর নায়ক সালমান শাহের ২৬ তম মৃত্যুবার্ষিকী। ১৯৯৬ সালের এই দিনে অসংখ্য ভক্তকে কাঁদিয়ে না ফেরার দেশে চলে যান তিনি। তাকে বলা হয় বাংলা চলচ্চিত্রের ফ্যাশন আইকন। জীবদ্দশায় মাত্র ২৭টি চলচ্চিত্রে অভিনয় করেছিলেন তিনি। আর এই স্বল্প ক্যারিয়ারেই ঢালিউডের অন্যতম আইকনিক নায়ক হয়ে ওঠেন।

মৃত্যুর ২৬ বছর পেরিয়ে গেলেও তিনি খুন হয়েছেন নাকি আত্মাহত্যা করেছেন, এই প্রশ্নের সঠিক উত্তর জানা যায়নি আজও! বিগত ২৬ বছর ধরে চলছে তাঁর হত্যা মামলার তদন্ত। পিবিআইয়ের সর্বশেষ প্রতিবেদনে দাবি করা হয় সালমান শাহ আত্মাহত্যা করেছেন। সালমান শাহ’র মা নীলা চৌধুরী এই তদন্ত প্রতিবেদন মানতে নারাজ। তিনি শুরু থেকেই বলে এসেছেন আমার ছেলেকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে। সম্প্রতি লন্ডন বাংলা প্রেসক্লাবে এক সাংবাদিক সন্মেলন করে সালমান শাহর মা নীলা চৌধুরী পিআইবি’র তদন্ত রিপোর্ট প্রত্যাখ্যান করেছেন এবং সালমানকে যে পরিকল্পিতভাবে হত্যার নানা যুক্তি ও ঘটনার বিশদ তুলে ধরেন।

১৯৭১ সালের ১৯ সেপ্টেম্বর সিলেটের দাড়িয়াপাড়ায় অবস্থিত নানাবাড়িতে জন্মগ্রহণ করেন সালমান শাহ। তার পারিবারিক নাম শাহরিয়ার চৌধুরী ইমন। বাবা কমর উদ্দিন চৌধুরী ও মা নীলা চৌধুরী। দুই ভাইয়ের মধ্যে সালমান বড় ছিলেন। ছোটবেলায় তিনি ছিলেন কণ্ঠশিল্পী। ইমন নামে অভিনয় জীবন শুরু হয় বিটিভিতে শিশুশিল্পী হিসেবে।

১৯৯৩ সালে সোহানুর রহমান সোহান পরিচালিত ‘কেয়ামত থেকে কেয়ামত’ সিনেমার মাধ্যমে ঢালিউডে পা রাখেন সালমান শাহ। তিন বছরে অভিনয় করেছেন মোট ২৭টি ব্যবসাসফল সিনেমায়। তুমুল জনপ্রিয়তায় হার মানিয়েছেন উপমহাদেশের অনেক নামিদামি তারকাকেও। কিন্তু হঠাৎ সবকিছু থেমে গেল! ১৯৯৬ সালের আজকের এই দিনে সবাইকে হতবাক করে না ফেরার দেশে চলে যান তিনি।

 




 

বিনোদন

শাকিবের ২ ছেলে আব্রাম-শেহজাদ

শেহজাদ খান বীর আমার ও শাকিবের সন্তান: বুবলি

শাকিব-বুবলীর ছেলের নাম শেহজাদ খান

অপুর পথেই হাঁটছেন বুবলী!

মা হওয়া প্রসঙ্গে যা বললেন বুবলী

জাতিসংঘের সাধারণ অধিবেশনের ভাষণে যা বললেন প্রিয়াঙ্কা

বিং হিউম্যান নিয়ে বাংলাদেশে সালমান খান

কিংবদন্তি গীতিকার গাজী মাজহারুল আনোয়ার মারা গেছেন

বলিউডে ৩৪ বছর পূর্ণ, নতুন সিনেমার নাম ঘোষণা সালমানের

পদ্মা সেতুর টোলের টাকা কোথায় কিভাবে ব্যয় হবে?

বিনোদন বিভাগের আরো খবর


1585646778.gif 1585646793.jpg 1585646805.gif

1615174445.gif

1660642186.jpg




Copyright © 2017-2022   |   Voice Asian - Asian Based News Portal
Contact: voiceasianinfo@gmail.com

   
StatCOUNTER