| ঢাকা, বাংলাদেশ | বৃহস্পতিবার, ১৮ আগষ্ট ২০২২ |
1659291342.jpg 1647622201.jpg

বিভাগ : জাতীয় তারিখ : ২৯-০৬-২০২২

ভারী বৃষ্টিতে সিলেটে ফের বেড়েছে নদ-নদীর পানি


  ভয়েস এশিয়ান ডেস্ক


ভয়েস এশিয়ান, ২৯ জুন, ২০২২।। ভারী বৃষ্টিতে সিলেটের সুরমা নদীর কানাইঘাট পয়েন্টে পানির উচ্চতা বেড়েছে। তবে এই নদীর সিলেট পয়েন্টে পানি বিপৎসীমার নিচ দিয়ে প্রবাহিত হচ্ছে। তবে কুশিয়ারা নদীর আমলশিদ পয়েন্টে পানি আগের চেয়ে কিছুটা কমেছে। 

এই নদীর শেওলা ও ফেঞ্চুগঞ্জ অংশে পানিসীমা স্থির রয়েছে। সিলেট পানি উন্নয়ন বোর্ড সূত্রে জানা গেছে, এখনো সুরমা নদীর একটি এবং কুশিয়ারা নদীর চারটি পয়েন্ট পানি বিপৎসীমার ওপর দিয়ে বইছে।

সূত্র জানায়, সুরমা নদীর কানাইঘাট পয়েন্টে পানি গতকালের চেয়ে বুধবার (২৯ জুন) শূন্য দশমিক ২৯ সেন্টিমিটার বেড়েছে। এই পয়েন্টে মঙ্গলবার সন্ধ্যায় পানির উচ্চতা ছিল ১৩ দশমিক ৩৫ সেন্টিমিটার। বুধবার বেলা ১২টায় পানির উচ্চতা বেড়ে দাঁড়িয়েছে ১৩ দশমিক ৬৪ সেন্টিমিটারে। 

তবে এই নদীর সিলেট অংশে পানি বিপৎসীমার নিচে নেমেছে। অন্যদিকে কুশিয়ারা নদীর আমলশিদ অংশে পানি মঙ্গলবারের চেয়ে কিছুটা কমেছে। তবে এই নদীর শেওলা ও ফেঞ্চুগঞ্জ অংশে পানিসীমা স্থির রয়েছে। এ ছাড়া লুভা ও সারি নদের পানি মঙ্গলবারের চেয়ে আজ অনেকটাই কমেছে।

এদিকে গত মঙ্গলবার রাতভর সিলেটে ভারী বৃষ্টি হয়েছে। এর আগে সোমবার সকাল থেকে দুপুর ১২টা পর্যন্ত থেমে থেমে বৃষ্টি হয়েছিল। মাঝে বিরতি দিয়ে মধ্যরাত থেকে বুধবার সকাল পর্যন্ত থেমে থেমে বৃষ্টি হয়।

সকালে নগরের বিভিন্ন এলাকা ও সড়ক ঘুরে দেখা গেছে, বৃষ্টির কারণে নগরের তালতলা, জামতলা, মির্জাজাঙ্গাল, লালা দিঘীর পাড় ও শেখঘাট এলাকায় সড়ক-মহল্লায় পানি জমেছে।

এদিকে জেলার সদর, বিয়ানীবাজার, জকিগঞ্জ, বালাগঞ্জ, বিশ্বনাথ, কোম্পানিগঞ্জ, কানাইঘাট, জৈন্তাপুর, গোয়াইনঘাট, ফেঞ্চুগঞ্জ ও ওসমানীনগর উপজেলায় বন্যা পরিস্থিতির কিছুটা উন্নতি হয়েছে। এসব উপজেলার বানভাসি মানুষেরা জানান, পানি আগের চেয়ে অনেকটাই কমেছে। তবে মানুষের দুর্ভোগ কমেনি।

সিলেট পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী আসিফ আহমেদ বলেন, রাতের বৃষ্টির কারণে নদ-নদীর পানি কিছুটা বেড়েছে। তবে বৃষ্টি কমে যাওয়ায় শঙ্কার তেমন কারণ নেই। পাহাড়ি ঢল ও ভারী বৃষ্টি হলে পানি বাড়ার আশঙ্কা আছে। অন্যদিকে সুনামগঞ্জে পানি বেশি থাকায় সিলেট থেকে পানি ধীরগতিতে নামছে বলে জানান তিনি।

 





 

জাতীয়

মাতুয়াইলে প্যাকেজিং কারখানায় আগুন, নিয়ন্ত্রণে ৬ ইউনিট

উত্তরায় গার্ডার চাপায় মৃত্যুর ঘটনায় ক্রেনচালকসহ ৯ জন গ্রেপ্তার

১ কোটি ২৫ লাখ লিটার সয়াবিন তেল কিনছে সরকার

রোহিঙ্গাদের ফেরত নিচ্ছে না মিয়ানমার, ব্যাচলেটকে প্রধানমন্ত্রী

বিশ্বে বায়ুদূষণে শীর্ষে দিল্লি, পঞ্চম ঢাকা

করোনায় দেশে মৃত্যুশূন্য দিনে শনাক্ত ২১২

বাড়তে পারে তাপমাত্রা, সপ্তাহ শেষে বৃষ্টিপাত

যারা খুনিদের আশ্রয় দেয়, তারা এখন মানবতার সবক শেখায়- প্রধানমন্ত্রী

ফেরি ভাড়া বাড়ছে কাল থেকে

উত্তরার গার্ডার দুর্ঘটনায় ঠিকাদার প্রতিষ্ঠানের বিরুদ্ধে সর্বোচ্চ ব্যবস্থা: সড়ক সচিব

জাতীয় বিভাগের আরো খবর


1585646778.gif 1585646793.jpg 1585646805.gif

1615174445.gif

1660642186.jpg




Copyright © 2017-2022   |   Voice Asian - Asian Based News Portal
Contact: voiceasianinfo@gmail.com

   
StatCOUNTER