| ঢাকা, বাংলাদেশ | বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২ |
1650801077.gif 1647622201.jpg

বিভাগ : আইন ও আদালত তারিখ : ২৩-০৬-২০২২

অর্থ আত্মসাতের অভিযোগে ওয়াসার এমডি তাকসিমের বিরুদ্ধে মামলা


  ভয়েস এশিয়ান ডেস্ক


ভয়েস এশিয়ান, ২৩ জুন, ২০২২।। ঢাকা ওয়াসা কর্মচারী বহুমুখী সমবায় সমিতির ১৩২ কোটি টাকা আত্মসাতের অভিযোগে ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক (এমডি) প্রকৌশলী তাকসিম এ খানসহ ৯ জনের বিরুদ্ধে মামলা করা হয়েছে। আজ বৃহস্পতিবার ঢাকার মুখ্য নির্বাহী হাকিমের (সিএমএম) আদালতে এ মামলা করেছেন ওয়াসা কর্মচারী বহুমুখী সমবায় সমিতির সম্পাদক মো. শাহাব উদ্দিন সরকার।

আদালতের আশেক ইমাম বাদীর জবানবন্দি গ্রহণ করে আদেশের জন্য রেখেছেন। বাদী পক্ষের আইনজীবী মো. মুনজুর আলম নিশ্চিত করেছেন।

 মামলার অপর আসামিরা হলেন ঢাকা ওয়াসার প্রকৌশলী শারমিন হক আমীর, সাবেক রাজস্ব পরিদর্শক মিঞা মো. মিজানুর রহমান, প্রকৌশলী মো. আখতারুজ্জামান, রাজস্ব পরিদর্শক মো. জাকির হোসেন, প্রকৌশলী মো. বদরুল আলম, জনতা ব্যাংকের সাবেক ডিজিএম শ্যামল বিশ্বাস, উপসচিব শেখ এনায়েত উল্লাহ ও উপপ্রধান হিসাব রক্ষণ কর্মকর্তা মো. সালেকুর রহমান। এ ছাড়া অজ্ঞাতনামাদেরও আসামি করার আবেদন হয়েছে।।

মামলার অভিযোগ থেকে জানা যায়, ঢাকা ওয়াসা কর্মচারী বহুমুখী সমবায় সমিতি ২০১৭ সালের ১৬ জুলাই  ২০১৮ সালের ৩০ জুন পর্যন্ত ৯৯ কোটি ৬৫ লাখ ১৯ হাজার ১৭৩ টাকা ঢাকা ওয়াসা থেকে রাজস্ব আদায় কাজ বাবদ পায়। আর ২০১৮ সাল থেকে ২০১৯ অর্থবছরে একই কাজ বাবদ সমিতি আয় করে ৩৪ কোটি ১৮ লাখ ৫৭ হাজার ৭৯০ টাকা। এর মধ্যে ২০১৭ থেকে ২০১৮ অর্থবছরে সমিতির হিসাবে জমা হয় ১ কোটি ৭৯ লাখ ৫৯ হাজার ৫০৩ টাকা। অবশিষ্ট ১৩২ কোটি ৪ লাখ ১৭ হাজার ৪৬০ টাকা ৬ টি ব্যাংক থেকে বিভিন্ন চেকের মাধ্যমে আসামি তাকসিম এ খানের প্রত্যক্ষ মদদে ও নির্দেশে অপর আসামিরা টাকাগুলি উত্তোলন করে আসামিরা আত্মসাত করে।

আসামিদের এই আত্মসাতের বিষয়টি সমবায় অধিদপ্তরের অডিট রিপোর্টে প্রমাণিত হয়েছে। এ ছাড়া সমিতির গাড়িসহ স্থাবর ও অস্থাবর সম্পত্তি সমিতির হেফাজত থেকে স্থানান্তর করে প্রায় ২০০ কোটি টাকার সমমূল্যের সম্পদ চুরি করে আসামিরা। আসামিরা পরস্পর যোগসাজসে বিশ্বাসভঙ্গ করে আত্মসাৎ ও চুরির অভিযোগে দণ্ডবিধির ৩৮০/৪২০/৪০৬/৫০৬/১০৯ অপরাধ করেছেন।

 




 

আইন ও আদালত

দুই মামলায় স্থায়ী জামিন পেলেন খালেদা জিয়া

ঢাকা জেলা পরিষদের ৮ জনের বিরুদ্ধে দুদকের চার্জশিট

এস কে সিনহা ও তার ভাইয়ের বিরুদ্ধে প্রতিবেদন দাখিল পেছাল

বার কাউন্সিলের নির্বাচন আজ

জামিন নামঞ্জুর, আবারও কারাগারে সম্রাট

আত্মসমর্পণের পর কারাগারে প্রদীপের স্ত্রী চুমকি

সম্রাট আগামী মঙ্গলবার আদালতে আত্মসমর্পণ করবেন

দুদকের মামলায় হাজী সেলিম কারাগারে

জামিন না পেলে কারাগারে উন্নত চিকিৎসা-ডিভিশনের আবেদন

হাইকোর্টে সম্রাটের জামিন বাতিল, আত্মসমর্পণের নির্দেশ

আইন ও আদালত বিভাগের আরো খবর


1585646778.gif 1585646793.jpg 1585646805.gif

1615174445.gif

1629015305.png




Copyright © 2017-2022   |   Voice Asian - Asian Based News Portal
Contact: voiceasianinfo@gmail.com

   
StatCOUNTER