| ঢাকা, বাংলাদেশ | বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২ |
1650801077.gif 1647622201.jpg

বিভাগ : রাজনীতি তারিখ : ১৫-০৬-২০২২

এমপিকে এলাকাছাড়া করতে পারেনি, ইসি ব্যর্থ: ফখরুল


  ভয়েস এশিয়ান ডেস্ক


ভয়েস এশিয়ান, ১৫ জুন, ২০২২।। একজন সংসদ সদস্যকে কুমিল্লা থেকে বের করতে না পেরে নির্বাচন কমিশন নিজের ব্যর্থতার পরিচয় দিয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বুধবার সকালে ঠাকুরগাঁওয়ে মতবিনিময় সভায় কুমিল্লা সিটি নির্বাচনের প্রতিক্রিয়া ব্যক্ত করতে গিয়ে তিনি এ মন্তব্য করেন।

কুমিল্লা-৬ আসনে আওয়ামী লীগের সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দিন বাহার আইন ভেঙে দলীয় প্রার্থী রিফাতের পক্ষে প্রচার চালাচ্ছেন বলে অভিযোগ উঠলে তাকে সতর্ক করে নির্বাচন কমিশন। তাতে কাজ না হওয়ায় গত ৮ জুন তাকে এলাকা ছাড়তে নির্দেশ দেয়া হয়।

তাকে নির্বাচনের প্রচারে সুযোগ না দেয়ায় আদালতে যান তিনি। পরে আদালত তাকে নির্বাচনের প্রচারে সুযোগ না দেয়া কেন সংবিধানের সঙ্গে সাংঘর্ষিক হবে না, তা জানতে চেয়ে রুল জারি করে।

এরপরও একজন সংসদ সদস্য ইসির কথা না শোনায় অসহায়ত্ব প্রকাশ করেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি)।

উল্টো এমপি বাহার দাবি করেন, সিটি করপোরেশন এলাকা না ছেড়ে কোনো আইন লঙ্ঘন করেননি তিনি, বরং নির্বাচন কমিশনই আইন ভেঙেছে।

এ ঘটনার প্রতিক্রিয়ায় বুধবার বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, কুমিল্লার নির্বাচনে নির্বাচন কমিশন ব্যর্থ হয়েছে। একজন সংসদ সদস্যকে কুমিল্লা থেকে বের করতে না পেরে নিজের ব্যর্থতার পরিচয় দিয়েছে নির্বাচন কমিশন। তাহলে বাংলাদেশের ভবিষৎ নির্বাচন কি হবে?

তিনি বলেন, প্রথমেই নির্বাচন কমিশন দেখালো তার ক্ষমতা নেই, সেই নির্বাচন কমিশন কীভাবে নির্বাচন পরিচালনা করবে। এই সরকার নির্বাচন ব্যবস্থা সম্পূর্ণভাবে ধ্বংস করে দিয়েছে।

তিনি বলেন, নির্বাচন ব্যবস্থাকে নিজেদের কব্জায় নিয়েছে সরকার। সুষ্ঠু নির্বাচনের জন্য তাই নিরপেক্ষ সরকারের বিকল্প নেই বলেও জানান তিনি।

মির্জা ফখরুল বলেন, নির্বাচন ব্যবস্থাকে এই সরকার এমন জায়গায় নিয়ে গেছে যে মানুষ এখন ভোট দিতে পারে না। ভোট দিলেও এখন গণনার সময় রেজাল্ট পরিবর্তন হয়ে যায়। সেজন্য আমরা এই সরকারের আওতায় কোনো নির্বাচনে যাব না, কোনো দল যাবে না এমন সিদ্ধান্ত হচ্ছে। আমরা প্রতিবাদ জানাচ্ছি, আপত্তি জানাচ্ছি, না শুনলে আমরা আন্দোলনে যাবো।

পাচার করা টাকা নিয়ে অর্থমন্ত্রীর বক্তব্যের প্রেক্ষিতে মির্জা ফখরুল বলেন, এখন তো অনেক কিছুই করতেছেন। যেগুলোর সঙ্গে আইন, সংবিধান, নৈতিকতার কোনো সংযোগ নেই। তিনি পাচার করা টাকার বৈধতা চেয়েছেন পার্লামেন্টে। তারা টাকা পাচার করছেন আবার তা ফিরিয়ে আনতে আইন তৈরি করছেন। দেশটা লুটপাট করছে আওয়ামী লীগ।

এ সময় উপস্থিত ছিলেন জেলা বিএনপির সভাপতি তৈমুর রহমান, সহসভাপতি আল মামুন, উপজেলা বিএনপির নেতা আব্দুল হামিদ, পৌর বিএনপির সাধারণ সম্পাদক তারিক আদনানসহ দলটির নেতাকর্মীরা।





 

রাজনীতি

স্বপ্নপূরণের জন্য প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানালেন ওবায়দুল কাদের

স্বেচ্ছাসেবক লীগ সভাপতি নির্মল রঞ্জন গুহ মারা গেছেন

ইভিএম চায় আওয়ামী লীগ, চূড়ান্ত সিদ্ধান্ত নেবে ইসি

শাজাহান খান মানা করায় পদ্মা সেতুতে উঠতে ‘ভয়’ পাচ্ছেন বিএনপির হারুন

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ‘পদ্মাকন্যা’ খেতাব

এদেশের জন্য আমি যেকোনো আত্মত্যাগেই প্রস্তুত: প্রধানমন্ত্রী

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

আওয়ামী লীগের ৭৩

পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠানে যাবে না বিএনপি

দেশ প্রযুক্তিতে অনেক এগিয়েছে : আইনমন্ত্রী

রাজনীতি বিভাগের আরো খবর


1585646778.gif 1585646793.jpg 1585646805.gif

1615174445.gif

1629015305.png




Copyright © 2017-2022   |   Voice Asian - Asian Based News Portal
Contact: voiceasianinfo@gmail.com

   
StatCOUNTER