| ঢাকা, বাংলাদেশ | সোমবার, ২৩ মে ২০২২ |
1650801077.gif 1647622201.jpg

বিভাগ : রাজনীতি তারিখ : ১০-০৫-২০২২

পাঁচ অগ্রাধিকার নিয়ে মাঠে আওয়ামী লীগ, লক্ষ্য ভোট


  ভয়েস এশিয়ান ডেস্ক


ভয়েস এশিয়ান, ১০ মে, ২০২২।। করোনার কব্জা থেকে বেরিয়ে পুরনো ফরমেটে ফিরেছে রাজনীতি। মাঠের রাজনীতিতে চার-ছক্কা পেটানোর সুযোগ খুঁজছে দলগুলো। দ্বাদশ জাতীয় নির্বাচনের আর মাত্র দেড় বছর বাকি। নির্বাচন ঘিরে এরই মধ্যে শুরু হয়ে গেছে প্রধান দুই প্রতিপক্ষের বাকযুদ্ধ। নির্বাচনের প্রস্তুতি নিতে শুরু করেছে রাজনৈতিক দলগুলো। বসে নেই টানা তিনবারের ক্ষমতাসীন আওয়ামী লীগও। তৃণমূল গোছানোর উদ্যোগ বেশ আগেই শুরু করেছে দলটি। সারাদেশে সাংগঠনিক সফরও করছে তারা। নির্বাচনের প্রস্তুতি নিতে দলীয়প্রধান শেখ হাসিনার নির্দেশনা নিয়ে মাঠে নেমে পড়েছেন নেতারা।

শীর্ষ নেতারা জানিয়েছেন, জাতীয় নির্বাচন সামনে রেখে পাঁচ অগ্রাধিকার নিয়ে মাঠে রয়েছে দলটি। আগামী নভেম্বরের আগেই তৃণমূলের কোন্দল মিটিয়ে সব ইউনিটের সম্মেলন শেষ করা হবে। জাতীয় সম্মেলনের আগে তৃণমূলের সব শাখা কমিটির সম্মেলন আয়োজনের নির্দেশনা দিয়েছেন শেখ হাসিনা। তিনি স্থানীয় সরকারের বিভিন্ন নির্বাচনে নৌকার বিরুদ্ধে প্রার্থী হয়েছেন কিংবা নৌকার বিরোধিতা করেছেন যারা- তাদের তৃণমূলের সম্মেলনের কাজ থেকে দূরে রাখার নির্দেশ দেন। সম্মেলন প্রস্তুতি কমিটিতেও যেন নৌকার বিরোধিতাকারী কেউ স্থান না পায় সেটাও নিশ্চিত করতে বলেন শেখ হাসিনা। দলের সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন ভোরের কাগজকে বলেন, রাজনীতিতে প্রতিযোগিতা থেকে কোন্দলের সৃষ্টি। কোন্দল যেন ভয়াবহ আকার ধারণ না করে, হানাহানির সৃষ্টি না হয়, সেদিকে সদা দৃষ্টি রাখি।

ডিসেম্বরে দলটির জাতীয় কাউন্সিল অনুষ্ঠিত হবে। আওয়ামী লীগের জাতীয় সম্মেলন প্রসঙ্গে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, প্রধানমন্ত্রী বলেছেন আওয়ামী লীগের সম্মেলন হবে নিয়মিত। তিন বছর শেষ হওয়ার আগেই সম্মেলন করেছি। এবারো ডিসেম্বরে সময় শেষ হবে, সেই বিজয়ের মাসেই সম্মেলন করতে চাই। আগামী নির্বাচন এবং সম্মেলনের দিকে নজর রেখে প্রস্তুতি নিতে বলেছেন দলীয় সভানেত্রী।

এদিকে স্থানীয় সরকার নির্বাচনে যারা বিদ্রোহী হবেন ও বিদ্রোহে যারা মদত দেবেন, যারা দলীয় শৃঙ্খলা ভঙ্গ করবেন, তাদের শাস্তির আওতায় আনবে আওয়ামী লীগ। দলীয় শৃঙ্খলা রক্ষা ও দলের চেইন অব কমান্ড ঠিক রাখতে এ উদ্যোগ নিচ্ছে দলটি। দলের সভাপতি শেখ হাসিনা সংশ্লিষ্ট শীর্ষ নেতাদের স্পষ্ট বার্তা দিয়েছেন। তিনি বলেছেন, যারা দলের সিদ্ধান্তের বাইরে গিয়েছেন ও বিশৃঙ্খলা সৃষ্টিতে যারা সহযোগিতা বা উসকানি দিয়েছেন তাদের তালিকা তৈরি করে শাস্তি দিতে হবে।

অন্যদিকে বিরোধী শিবিরের ষড়যন্ত্র ও অপপ্রচারের দাঁতভাঙা জবাব দেবে দলটি। এজন্য প্রয়োজনে সেল গঠন করা হবে। ডিজিটাল প্ল্যাটফরমেও তাদের জবাব দেয়া হবে। পাশাপাশি গুজব ছড়িয়ে কোনো ইস্যু তৈরি করে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি না করতে পারে সেদিকে সতর্ক রয়েছে দলটি। আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য আব্দুর রহমান বলেন, বিএনপি-জামায়াত সবসময় ষড়যন্ত্রের নীলনকশা করছে। আওয়ামী লীগ সর্তক আছে, ভবিষ্যতেও থাকবে। কোনো ধরনের অস্থিতিশীল পরিস্থিতির সৃষ্টি করলে দাঁতভাঙা জবাব দেয়া হবে।

এদিকে গ্রাম-গঞ্জে সরকারের উন্নয়ন কর্মকাণ্ডের তুলে ধরা হবে। মেগা প্রকল্প বাস্তবায়ন, বিনিয়োগ বৃদ্ধি, কর্মসংস্থান সৃষ্টি, সুশাসন প্রতিষ্ঠা ও মাদক নিয়ন্ত্রণসহ বিভিন্ন খাতের অগ্রগতি তুলে ধরে আগামী নির্বাচনের পক্ষে জনসচেতনতা তৈরি করা হবে। জুনের মধ্যেই পদ্মা সেতুর যান চলাচল শুরু, আগামী ডিসেম্বরে উত্তরা থেকে আগারগাঁ পর্যন্ত মেট্রোরেলের চলাচল শুরু, বিদ্যুৎ সুবিধার আওতায় দেশের শতভাগ মানুষ, মুজিববর্ষে গৃহহীনদের জন্য আশ্রয়ণ প্রকল্পসহ সরকারের সাফল্যগাথা প্রচার করা হবে। এ ব্যাপারে দলীয়প্রধান শেখ হাসিনার নির্দেশ, ঘরে ঘরে গিয়ে সরকারের উন্নয়নকাজের প্রচার চালাতে হবে। তিনি বলেন, আমরা অনেক উন্নয়ন করেছি। এগুলো সঠিকভাবে মানুষের কাছে তুলে ধরতে পারলে আমরা আবারো ক্ষমতায় আসতে পারব।

 




 

রাজনীতি

বিএনপির টার্গেট ঢাকা

১৩ বছরে দেশে কোনো সুষ্ঠু নির্বাচন হয়নি : চরমোনাই পীর

প্রধানমন্ত্রীর বক্তব্য খালেদা জিয়াকে হত্যার হুমকির সামিল : ফখরুল

দেশের আর্থিক পরিস্থিতিতে অশনি সংকেত দেখছে বিএনপি

অহেতুক যেন আমরা সম্পদ ব্যয় না করি, একনেক বৈঠকে প্রধানমন্ত্রী

শেখ হাসিনার ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবস মঙ্গলবার

ভারত পি কে হালদারের বিষয়ে অফিসিয়ালি কিছু জানায়নি: স্বরাষ্ট্রমন্ত্রী

ঢাকা জেলা বিএনপির বিক্ষোভ সমাবেশ চলছে

বাংলাদেশের পরিস্থিতি শ্রীলঙ্কার মতো হতে বাধ্য: ফখরুল

যুদ্ধের শিকার দেশকে সাহায্যে ‘কনসার্ট ফর বাংলাদেশ’ অনন্য নজির: জয়

রাজনীতি বিভাগের আরো খবর


1585646778.gif 1585646793.jpg 1585646805.gif

1615174445.gif

1629015305.png




Copyright © 2017-2022   |   Voice Asian - Asian Based News Portal
Contact: voiceasianinfo@gmail.com

   
StatCOUNTER