| ঢাকা, বাংলাদেশ | বুধবার, ১৯ জানুয়ারী ২০২২ |
1636004223.gif 1641004185.jpg

বিভাগ : খেলা তারিখ : ১০-০১-২০২২

রানের বোঝা দিল নিউজিল্যান্ড, শুরুতেই এলোমেলো বাংলাদেশ


  স্পোর্টস ডেস্ক


ভয়েস এশিয়ান, ১০ জানুয়ারী, ২০২২।। টম লেথামের ২৫২, টম ব্লান্ডেলের ঝোড়ো ৫৭ রানের ইনিংসের পর ৬ উইকেটে ৫২১ রান নিয়ে প্রথম ইনিংস ঘোষণা করেছে নিউজিল্যান্ড। হ্যাগলি ওভালে প্রথম ইনিংসে এটিই সর্বোচ্চ স্কোর। দ্বিতীয় সেশনে আর এক ঘণ্টা ব্যাটিং করেছে তারা, তবে এ সময়ে তুলেছে ৯৮ রান। ল্যাথামকে ফিরিয়েছেন মুমিনুল হক।

প্রথম ইনিংসে পাঁচ উইকেট হারিয়ে ধুকছে টাইগাররা। ফলো অনের শঙ্কায় রয়েছে বাংলাদেশ। উদ্বোধনী ব্যাটসম্যানরা নিজেদের ব্যক্তিগত সংগ্রহটা নিতে পারেননি দুই অঙ্কের ঘরে। শুরুতেই এলোমেলো বাংলাদেশ। এ প্রতিবেদন লেখা পর্যন্ত ১৪.২ ওভারে ৫ উইকেট হারিয়ে সংগ্রহ করেছে ৩৮ রান।

দ্বিতীয় সেশনে শুরু থেকেই আক্রমণাত্মক ছিলেন টম ব্লান্ডেল ও টম লেথাম। মিরাজকে কাট করে মারা ব্লান্ডেলের চারে নিউজিল্যান্ড পৌঁছে যায় ৪৫০ রানে। দুজনের জুটি ৫০ ছুঁয়ে ফেলে মাত্র ৬৪ বলে।

নিজেকে বোলিংয়ে আনা মুমিনুল হক সম্ভাবনা তৈরি করেছিলেন প্রথম ওভারে, ল্যাথামের কানায় লেগে ক্যাচ উঠলেও স্লিপে ছিলেন না কেউ। ল্যাথাম অবশ্য পরের ওভারে চড়াও হন মুমিনুলের ওপর। ছয়, চার, ছয়- এই ক্রমে পৌঁছে যান ২৫০ রানে। অবশ্য ঠিক পরের বলে আবার তুলে মারতে গিয়ে খাড়া ক্যাচ তোলেন, ভাঙে ব্লান্ডেলের সঙ্গে ৭৮ বলে ৭৬ রানের জুটি।

প্রায় সাড়ে চার সেশন ব্যাটিং করে লেথাম ২৫২ রান করেছেন ৩৭৩ বলে, ৩৪টি চারের সঙ্গে মেরেছেন দুটি ছয়। এ ইনিংসে তিনি ব্যাটিং করেছেন ৬৭.৫৬ স্ট্রাইক রেটে। ক্যারিয়ারে ১২টি শতক ইনিংসে কিউই অধিনায়কের এটিই সবচেয়ে দ্রুতগতির। ব্যক্তিগত সর্বোচ্চ ২৬৪ রান ছুঁতে না পারলেও হ্যাগলি ওভালের সর্বোচ্চ ইনিংসটা খেলেছেন ল্যাথাম।

লেথাম ফিরলেও অবশ্য নিউজিল্যান্ডের রানের গতি কমেনি। মাত্র ৫৬ বলে অর্ধশতক পূর্ণ করেন ব্লান্ডেল। দ্বিতীয় সেশনের ড্রিংকস বিরতির সময়ই ইনিংস ঘোষণা করে নিউজিল্যান্ড। ব্লান্ডেল ৫৭ রান করেন মাত্র ৬০ বলে, মারেন ৮টি চার।

 




 

খেলা

১২৬ রানে অলআউট টাইগাররা

বাংলাদেশের ইতিহাস, নিউজিল্যান্ডের মাটিতে প্রথম টেস্ট জয়

মুমিনুলের পর লিটনের ফিফটি, ৩০০ পার বাংলাদেশ

করোনায় আক্রান্ত মেসি

২০২২ ক্রীড়াঙ্গনে উৎসবের বছর

নিউজিল্যান্ড থেকে চলে আসতে চেয়েছিলেন ক্রিকেটাররা, ‘না’ বিসিবির

ঢাকা টেস্ট: মাঠ ভেজা থাকায় খেলা শুরু হতে দেরি

দিনের শুরুতে মুশফিক-লিটনের জুটি ভাঙলেন হাসান আলী

চট্টগ্রামে টেস্ট সিরিজের মাঠের পাশে কারখানায় আগুন

টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ, ইয়াসির আলীর অভিষেক

খেলা বিভাগের আরো খবর


1585646778.gif 1585646793.jpg 1585646805.gif

1615174445.gif

1629015305.png




Copyright © 2017-2022   |   Voice Asian - Asian Based News Portal
Contact: voiceasianinfo@gmail.com

   
StatCOUNTER