| ঢাকা, বাংলাদেশ | বুধবার, ১৯ জানুয়ারী ২০২২ |
1636004223.gif 1641004185.jpg

বিভাগ : জাতীয় তারিখ : ৩০-১১-২০২১

এনায়েত উল্লাহর সম্পদের খোঁজে দুদক


  ভয়েস এশিয়ান ডেস্ক


ভয়েস এশিয়ান, ৩০ নভেম্বর, ২০২১।। বাস মালিকদের নেতা খন্দকার এনায়েত উল্লাহর সম্পদ যাচাই-বাছাই করছে দুর্নীতি দমন কমিশন-দুদক। ইতোমধ্য ৯৬টি প্রতিষ্ঠান থেকে এনায়েতের তথ্য চেয়ে চিঠি দিয়েছে সংস্থাটি। এনায়েত উল্লাহর দেয়া সম্পদের হিসাবের সঙ্গে বিভিন্ন প্রতিষ্ঠান থেকে পাওয়া তথ্য-উপাত্ত যাচাই করে দেখছে দুদক।

চলতি বছরের জুনে ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতির সাধারণ সম্পাদক খন্দকার এনায়েত উল্লাহর সম্পদের হিসেবে চেয়ে নোটিশ দেয় দুদক। পরের মাসেই বিপুল অর্থ-সম্পদের হিসাব দেন এনায়েত উল্লাহ।

সম্প্রতি গণপরিবহনে হাফ ভাড়া নিয়ে বিতর্কিত বক্তব্য দেয়ার পর আবার আলোচনায় আসেন এই পরিবহন নেতা। ইতোমধ্যে ৫৮টি ব্যাংক, ৩০টি আর্থিক প্রতিষ্ঠানসহ ৯৬টি প্রতিষ্ঠানের কাছে এনায়েত উল্লাহর অর্থ-সম্পদের তথ্য চেয়েছে দুদক।

দুদক আইনজীবী খুরশীদ আলম এ বিষয়ে বলেন, তাকে সম্পদ বিবরণী নোটিশ দেওয়া হয়েছে। নোটিশের পরিপ্রেক্ষিতে সম্পদ বিবরণী জমা দিয়েছেন তিনি। যতটুকু জানি, তিনি যে বিবরণী দিয়েছেন এবং তার বিরুদ্ধে যেসব সম্পদ অর্জনের অভিযোগ আছে তা যাচাই করার জন্য বিভিন্ন প্রতিষ্ঠানে চিঠি দেওয়া হয়েছে। মূলত এটি এখন যাচাই-বাচাই পর্যায়ে রয়েছে।

তিনি আরও বলেন, উৎসগুলো যাচাই-বাছাই করে অনুসন্ধান কর্মকর্তা যে প্রতিবেদন জমা দেবেন, সেখানে যদি জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ কিংবা সম্পদের তথ্য গোপনের প্রমাণ পাওয়া যায়, তাহলে আইন তার নিজস্ব গতিতে চলবে। অনুসন্ধান কর্মকর্তা আইন মেনেই কঠোরভাবে যাচাই-বাছাই করছেন। কোনো গরমিল পেলেই অবৈধ সম্পদ অর্জনের মামলা হবে। তবে এখন পর্যন্ত খন্দকার এনায়েত উল্লাহর আয়কর নথি তলব করেনি দুদক।

এনা‌য়েত উল্লাহর বিরুদ্ধে রাজধানীর আশপাশের বিভিন্ন রু‌টে চলাচলকা‌রী ১৫ হাজার বা‌স থে‌কে দৈনিক ১ কো‌টি ৬৫ লাখ টাকা চাঁদা আদায় এবং না‌মে-বেনা‌মে শত কো‌টি টাকার অবৈধ সম্পদ অর্জ‌নের অভিযোগ রয়েছে।





 

জাতীয়

বিশ্বের সবচেয়ে দূষিত শহর ঢাকা, দ্বিতীয় উহান ও তৃতীয় নয়াদিল্লি

পরিবহনশ্রমিকদের টিকা প্রয়োগ শুরু

বাংলাদেশের অগ্রযাত্রা কেউ থামাতে পারবে না: প্রধানমন্ত্রী

৩০ দিন শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ চেয়ে হাইকোর্টে আবেদন

করোনায় বিশ্বে মৃত্যু ৫৫ লাখ ৫৪ হাজার, শনাক্ত ৩৩ কোটি ৩৭ লাখ

করোনা সংক্রমণের রেড জোনে আরও ১০ জেলা

মেয়র আতিক রামপুরায় ঝটিকা অভিযানে

ডিসিদের ২৪ দফা নির্দেশনা প্রধানমন্ত্রীর

যুক্তরাষ্ট্রে লবিস্টের পেছনে বিএনপির ব্যয় ৩৭ লাখ ডলার, সরকারের ১৮ লাখ

দুর্নীতির বিরুদ্ধে কঠোর হোন, ডিসি সম্মেলনে রাষ্ট্রপতি

জাতীয় বিভাগের আরো খবর


1585646778.gif 1585646793.jpg 1585646805.gif

1615174445.gif

1629015305.png




Copyright © 2017-2022   |   Voice Asian - Asian Based News Portal
Contact: voiceasianinfo@gmail.com

   
StatCOUNTER