| ঢাকা, বাংলাদেশ | মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১ |
1636004223.gif 1635995700.jpg

বিভাগ : খেলা তারিখ : ০৭-১০-২০২১

বিসিবিতে পাপনসহ ১৯ জন পুনর্নির্বাচিত


  স্পোর্টস ডেস্ক


ভয়েস এশিয়ান, ০৭ অক্টোবর, ২০২১।। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পরিচালনা পর্ষদ নির্বাচনে আবারো পরিচালক নির্বাচিত হলেন টানা দুইবারের সভাপতি নাজমুল হাসান পাপন। আবাহনী লিমিটেডের এই কাউন্সিলর ক্যাটাগরি-২ থেকে ৫৭ ভোটের ৫৩টি পেয়ে নির্বাচিত হয়েছেন।

নির্বাচিত পরিচালকরা এখন ঠিক করবেন, নতুন কমিটির সভাপতি কে হবেন। তবে নাজমুল হাসান পাপন যে টানা তৃতীয়বার সভাপতি হচ্ছেন, তা এখন বলে দেওয়াই যায়।

বুধবার মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে বিসিবি কার্যালয়ে ভোট গ্রহণ হয়। সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত চলে ভোট গ্রহণ।

তফসিল অনুযায়ী সরকারিভাবে বৃহস্পতিবার ঘোষণা হবে ফল। তবে বেসরকারিভাবে এরই মধ্যে বিজয়ীদের নাম জানা গেছে। ২৫ সদস্যের পরিচালনা পর্ষদের ১৯ জনই পুনরায় নির্বাচিত হয়েছেন।

জাতীয় ক্রিকেট দলের তিন সাবেক অধিনায়ক আকরাম খান, নাইমুর রহমান দুর্জয়, খালেদ মাহমুদ সুজন ফের পরিচালক নির্বাচিত হয়েছেন। তবে হেরে গেছেন আরেক সাবেক অধিনায়ক খালেদ মাসুদ পাইলট।

বিসিবির ২৫ পরিচালনা পর্ষদের দুজন পরিচালক জাতীয় ক্রীড়া পরিষদ (এনএসসি) দ্বারা মনোনীত। জালাল ইউনুস ও আহমেদ সাজ্জাদুল আলম আসছেন সেই কোটা থেকে। যারা ছিলেন আগের পরিচালনা পর্ষদে।

আর বুধবারের নির্বাচনে কাউন্সিলরা ভোটের মাধ্যমে বেছে নিয়েছেন ২৩ জনকে। তবে সাতজন পরিচালক বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছিলেন আগেই।

ক্যাটাগরি-১ (বিভাগ ও জেলা) থেকে ১০ জন পরিচালক নির্বাচিত হয়েছেন। যাদের সাতজনেই বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন। তারা হলেন- চট্টগ্রাম থেকে আ জ ম নাসির উদ্দিন ও আকরাম খান, খুলনা থেকে কাজী ইনাম আহমেদ ও শেখ সোহেল, সিলেট থেকে শফিউল আলম চৌধুরী নাদেল, রংপুর থেকে অ্যাডভোকেট আনোয়ারুল ইসলাম ও বরিশাল থেকে আলমগীর খান আলো।

বাকি তিনজন এদিন ভোটের মাধ্যমে নির্বাচিত হয়েছেন। ঢাকা বিভাগ থেকে সাবেক অধিনায়ক নাঈমুর রহমান দুর্জয় ও তানভীর আহমেদ নির্বাচিত হয়েছেন।

এই বিভাগে দুই পদের বিপরীতে শুরুতে প্রার্থী ছিলেন চারজন। তারা হলেন- তানভীর আহমেদ টিটু, নাঈমুর রহমান দুর্জয়, সৈয়দ আশফাকুল ইসলাম টিটু ও খালিদ হোসেন। খালিদ হাসান যদিও সরে দাঁড়ানোর ঘোষণা দেন। তবে মনোনয়ন প্রত্যাহারের সময় পেরিয়ে যাওয়ার পর ঘোষণা দেওয়ায় তার নাম ছিল ব্যালটে।

পরে আশফাকুল ইসলাম টিটুও সরে দাঁড়ান। শেষ পর্যন্ত দুর্জয় ও তানভীর ১৭ ভোট পেয়ে ঢাকা বিভাগ থেকে নির্বাচিত হন কোনো বাধা ছাড়াই।

আর রাজশাহী বিভাগ থেকে সাবেক অধিনায়ক খালেদ মাসুদ পাইলটকে ২-৭ ভোটে হারিয়ে পরিচালক নির্বাচিত হন সাইফুল আলম। যিনি আগের কমিটিতেও ছিলেন।

ক্যাটাগরি-২ (ঢাকা মেট্রোপলিটন ক্লাব প্রতিনিধি) থেকে ১২ জন পরিচালক পদে মোট ১৬ জন প্রার্থী ছিলেন। পরে একজন নিজেকে সরিয়ে নেন।

নির্বাচিত হয়েছেন- নাজমুল হাসান পাপন, গাজী গোলাম মুর্তজা, নজিব আহমেদ, মাহবুব আনাম, ওবেদ রশীদ নিযাম, ইসমাইল হায়দার, এনায়েত হোসেন, ফাহিম সিনহা, ইফতেখার রহমান, মনজুর কাদের, মনজুর আলম ও সালাউদ্দিন চৌধুরী। হেরে গেছেন- আব্দুর রহমান, সাইফুল ইসলাম ও রফিকুল ইসলাম।

নাজমুল হাসান পাপনের সঙ্গে যৌথভাবে সর্বোচ্চ ৫৩টি করে ভোট পেয়েছেন গাজী গোলাম মুর্তজা ও এনায়েত হোসেন সিরাজ।  

নতুন মুখ- ওবেদ নিজাম, ফাহিম সিনহা, সালাহউদ্দিন চৌধুরী, ইফতেখার মাহমুদ ও মঞ্জুর আলম।

ক্যাটাগরি-৩ (পাবলিক ইউনিভার্সিটি, সাবেক ক্রিকেটারদের এবং সরকারি সংস্থা) এ সাবেক অধিনায়ক খালেদ মাহমুদ সুজনের প্রতিদ্বন্দ্বী ছিলেন নাজমুল আবেদীন ফাহিম। যেখানে ৩৭-৩ ভোটে নির্বাচিত হয়েছেন সুজন।

 





 

খেলা

দিনের শুরুতে মুশফিক-লিটনের জুটি ভাঙলেন হাসান আলী

চট্টগ্রামে টেস্ট সিরিজের মাঠের পাশে কারখানায় আগুন

টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ, ইয়াসির আলীর অভিষেক

আনুষ্ঠানিকভাবে টেস্ট থেকে অবসরের ঘোষণা মাহমুদউল্লাহর

পাকিস্তানকে ১২৫ রানের লক্ষ্য দিল বাংলাদেশ

সম্মান বাঁচানোর ম্যাচে ব্যাটিংয়ে বাংলাদেশ, একাদশে ৩ পরিবর্তন

পাকিস্তানকে সিরিজ উপহার দিল বাংলাদেশ

ব্যাটিংয়ে ব্যর্থ বাংলাদেশ, পাকিস্তানের লক্ষ্য ১০৯ রান

বাঁচা-মরার ম্যাচে ব্যাটিংয়ে বাংলাদেশ

বাংলাদেশ লড়াই করেও পারল না

খেলা বিভাগের আরো খবর


1585646778.gif 1585646793.jpg 1585646805.gif

1615174445.gif

1629015305.png




Copyright © 2017-2021   |   Voice Asian - Asian Based News Portal
Contact: voiceasianinfo@gmail.com

   
StatCOUNTER