| ঢাকা, বাংলাদেশ | বৃহস্পতিবার, ২৪ জুন ২০২১ |
1621317338.jpg 1622026240.jpg

বিভাগ : প্রবাস তারিখ : ১০-০৬-২০২১

মালয়েশিয়ার বাংলাদেশ দূতাবাসে ৫০ ভাগ স্টাফ করোনা আক্রান্ত!


  প্রবাস ডেস্ক


ভয়েস এশিয়ান, ১০ জুন, ২০২১।। মালয়েশিয়ায় চলমান দুই সপ্তাহের কড়া লকডাউন। প্রবাসীদের কথা চিন্তা করে এর মধ্যেও পাসপোর্ট সেবা কার্যক্রম চালু রেখেছিল দেশটিতে অবস্থিত বাংলাদেশ দূতাবাস। এরমধ্যে ফের হানা দিয়েছে করোনাভাইরাস। দূতাবাস থেকে প্রকাশিত এক বিজ্ঞপ্তি থেকে জানা গেছে, সেখানকার পাসপোর্ট শাখায় ৫০ ভাগ স্টাফ নতুন করে ভাইরাসটিতে আক্রান্ত হয়েছেন।

দূতাবাস জানিয়েছে, ইতোমধ্যে পাসপোর্ট শাখার ৫০ ভাগ স্টাফ করোনায় আক্রান্ত হয়েছেন। এমন পরিস্থিতিতেও প্রবাসীদের প্রয়োজনীয়তার পরিপ্রেক্ষিতে দূতাবাসের কার্যক্রম বন্ধ করা হয়নি। তবে, স্বাস্থ্য ঝুঁকির কারণে উদ্ভূত পরিস্থিতিতে পোস্ট অফিস থেকে পাসপোর্ট সংগ্রহের জন্য দূতাবাস থেকে আজ বুধবার একটি জরুরি নোটিশ জারি করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বর্তমান করোনা ভাইরাসের সংক্রমণের পরিপ্রেক্ষিতে আজ বুধবার থেকে আমপাং পাসপোর্ট সার্ভিস সেন্টার থেকে সরাসরি পাসপোর্ট সার্ভিস দেওয়া হবে না। এখন থেকে পোস্ট অফিসের মাধ্যমে পাসপোর্ট ডেলিভারি দেওয়া হবে। ইতোমধ্যে যারা আমপাং পাসপোর্ট সার্ভিস সেন্টার থেকে সরাসরি পাসপোর্ট নেওয়ার জন্য অ্যাপয়েন্টমেন্ট নিয়েছিলেন তাদেরকেও এই পদ্ধতি অনুসরণ করার জন্য অনুরোধ করা হল।

দূতাবাস জরুরি যোগাযোগের জন্য সোমবার থেকে শুক্রবার অফিস চলাকালীন সময় পর্যন্ত হাইকমিশনের কয়েকটি ফোন নম্বর দিয়েছে। পাসপোর্ট সংক্রান্ত কোনো তথ্য জানার থাকলে ০১৪৯৪৪৭০৪৪, ০১০২৮৩৪০৬২, ০১৭৪০৮৬০১৪, ০১৩৯১২৩১০৬, ০১৬৩০৭২৪৩৮, ০১১২৫৭৪৭০৭৭ নম্বরগুলোতে যোগাযোগ করতে বলা হয়েছে।

রাজধানীর কুয়ালালামপুর জিপিও-৫০৬৭০, কেপংয়ের জিনজাং-৫২০০০, সুঙ্গাই ওয়াং-৫০২৫০, শাহ আলম জিপিও-৪০৬৭০, বান্দার বারু বাঙ্গি-৪৩৬৫০, রাওয়াং-৪৮০০০, কাজাং-৪৩০০০, ক্লাং-৪১৬৭০, মেলাক্কা জিপিও-৭৫৬৭০, জহুরের তাংকাক-৮৪৯০০ ও সেরেম্বান জিপিও-৭০০০০ পোস্ট অফিসের মাধ্যমে পাসপোর্ট সেবা প্রদান করা হচ্ছে। তবে প্রবাসী বাংলাদেশিরা অনলাইনে আবেদনের মাধ্যমে এই পোস্ট অফিসগুলো থেকে পাসপোর্ট সংগ্রহ করতে পারবেন বলেও জানা গেছে দূতাবাস থেকে।





 

প্রবাস

মালয়েশিয়ায় ১০২ বাংলাদেশি আটক

কুয়েতি প্রবাসীরা ফিরতে পারবেন আগস্টে

সিঙ্গাপুরের তোয়াসে অগ্রণী এক্সচেঞ্জ হাউজের নতুন শাখার কার্যক্রম শুরু

সৌদি প্রবাসীদের জন্য কঠোর নিয়ম, বিপাকে বাংলাদেশিরা

করোনা মোকাবিলায় সিঙ্গাপুরে নতুন বিধিনিষেধ

সিঙ্গাপুরে অগ্রণী এক্সচেঞ্জ হাউজের ঈদ আয়োজন

মালেশিয়ায় করোনার ভারতীয় স্ট্রেইন শনাক্ত

ওমানে ৮ মে থেকে ফের এক সপ্তাহের লকডাউন

মায়ের কাছে রান্না শিখে সিঙ্গাপুরে শরিফের বিরিয়ানির দোকান

সিঙ্গাপুরে সর্বোচ্চ বিক্রির তালিকায় স্ট্রেন্জার টু মাই ওয়ার্ল্ড

প্রবাস বিভাগের আরো খবর


1585646778.gif 1585646793.jpg 1585646805.gif

1615174445.gif

1585305234.jpg




Copyright © 2017-2021   |   Voice Asian - Asian Based News Portal
Contact: voiceasianinfo@gmail.com

   
StatCOUNTER