| ঢাকা, বাংলাদেশ | বৃহস্পতিবার, ২৪ জুন ২০২১ |
1621317338.jpg 1622026240.jpg

বিভাগ : জাতীয় তারিখ : ০৯-০৬-২০২১

দেশে করোনায় শনাক্ত ফের আড়াই হাজার ছাড়াল, একদিনে ৩৬ মৃত্যু


  ভয়েস এশিয়ান ডেস্ক


ভয়েস এশিয়ান, ০৯ জুন, ২০২১।। বিশ্বব্যাপী তাণ্ডব চালানো মহামারি করোনাভাইরাসে দেশে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন আরও ৩৬ জন। এ নিয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১২ হাজার ৯৪৯ জনে। এছাড়া গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনা পজিটিভ হয়েছেন আরও ২ হাজার ৫৩৭ জন। এ নিয়ে দেশে এখন পর্যন্ত মোট করোনা আক্রান্তের সংখ্যা ৮ লাখ ১৫ হাজার।

বুধবার (০৯ জুন) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তর থেকে এ তথ্য জানানো হয়েছে। এছাড়া গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২ হাজার ৬২ জন। এ নিয়ে মোট সুস্থ হয়েছেন ৭ লাখ ৫৫ হাজার ৩০২ জন। এদিন মোট নমুনা পরীক্ষা করা হয় ১৯ হাজার ১৬৫ জনের। ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১২ দশমিক ১২ শতাংশ।

এর আগে, মঙ্গলবার (০৮ জুন) দেশে করোনায় ৪৪ জনের মৃত্যুর খবর দেয় স্বাস্থ্য অধিদপ্তর। এছাড়া ২ হাজার ৩২২ জনের করোনা শনাক্তের কথাও জানানো হয়।

এদিকে করোনাভাইরাসে আক্রান্ত ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, বুধবার (৯ জুন) সকাল ৮টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় বিশ্বে মারা গেছেন আরও ১০ হাজার ১৬৪ জন এবং আক্রান্ত হয়েছেন ৩ লাখ ৫৯ হাজার ১২৭ জন। আর গতকাল মঙ্গলবার (৮ জুন) বিশ্বে মৃত্যুর সংখ্যা ছিল ৭ হাজার ৮৮৫ জন এবং আক্রান্ত হয়েছিলেন ৩ লাখ ১০ হাজার ৭৯৫। ফলে আক্রান্ত ও মৃত্যু আবারও বেড়ে গেছে।



বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় মৃত্যু হয়েছে ৩৭ লাখ ৬২ হাজার ৫৭০ জনের এবং আক্রান্ত হয়েছেন ১৭ কোটি ৪৭ লাখ ৩৮ হাজার ৭৬২ জন। এদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৫ কোটি ৮১ লাখ ৩৩ হাজার ৯৩৫ জন।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে বিশ্বের ক্ষমতাধর দেশ যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনা সংক্রমিত হয়েছেন ৩ কোটি ৪২ লাখ ৪২ হাজার ৮৬৬ জন। মৃত্যু হয়েছে ৬ লাখ ১২ হাজার ৫২ জনের।

আক্রান্তে দ্বিতীয় ও মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত মোট সংক্রমিত হয়েছেন ২ কোটি ৯০ লাখ ৮৮ হাজার ১৭৬ জন এবং এখন পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ৩ লাখ ৫৩ হাজার ৫৫৭ জনের।

আক্রান্তে তৃতীয় এবং মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় ১ কোটি ৭০ লাখ ৩৮ হাজার ২৬০ জন সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে ৪ লাখ ৭৭ হাজার ৩০৭ জনের।

আক্রান্তের দিক থেকে চতুর্থ স্থানে রয়েছে ফ্রান্স। দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৫৭ লাখ ১৯ হাজার ৯৩৭ জন। ভাইরাসটিতে মারা গেছেন ১ লাখ ১০ হাজার ১৩৭ জন।

এ তালিকায় পঞ্চম স্থানে রয়েছে তুরস্ক। দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ৫৩ লাখ ২৩৬ জন। এর মধ্যে মারা গেছেন ৪৮ হাজার ৩৪১ জন।

এছাড়া, আক্রান্তের তালিকায় রাশিয়া ষষ্ঠ, যুক্তরাজ্য সপ্তম, ইতালি অষ্টম, আর্জেন্টিনা নবম এবং জার্মানি দশম স্থানে রয়েছে। এ ছাড়া বাংলাদেশের অবস্থান ৩২তম, যেখানে মোট মৃত্যু হয়েছে ১২ হাজার ৯১৩ জনের এবং মোট আক্রান্ত হয়েছেন ৮ লাখ ১৫ হাজার ২৮২ জন।

২০১৯ সালের ডিসেম্বরের শেষ দিকে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২১৮টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯।





 

জাতীয়

চুয়াডাঙ্গায় করোনার ভয়ংকর থাবা: শনাক্তের হারে দেশের সব অঞ্চলকে ছাড়িয়ে

রাত ১২টার পর ঢাকায় কোনো ট্রেন ঢুকবে না, বেরও হবে না

করোনার কঠিন সময়ে জোরালো বৈশ্বিক সহযোগিতা প্রয়োজন- প্রধানমন্ত্রী

রাষ্ট্রপতির সঙ্গে বিদায়ী সেনাপ্রধানের সাক্ষাৎ

সবাই এখন ভ্যাকসিন ব্যবসায়ী: পররাষ্ট্রমন্ত্রী

করোনায় দেশে ২৪ ঘণ্টায় আরও ৭৬ মৃত্যু, শনাক্ত ৪৮৪৬

একনেকে ৪ হাজার ১৬৬ কোটি টাকার ১০ প্রকল্প অনুমোদন

খুলনা বিভাগে ২৪ ঘণ্টায় ২৭ জনের মৃত্যু, শনাক্ত ৯৯৮

রাজধানীতে ১৮ মিলিমিটার বৃষ্টি, ডুবে গেছে সড়ক

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ১৪ কিমি যানজট

জাতীয় বিভাগের আরো খবর


1585646778.gif 1585646793.jpg 1585646805.gif

1615174445.gif

1585305234.jpg




Copyright © 2017-2021   |   Voice Asian - Asian Based News Portal
Contact: voiceasianinfo@gmail.com

   
StatCOUNTER