| ঢাকা, বাংলাদেশ | বৃহস্পতিবার, ২৪ জুন ২০২১ |
1621317338.jpg 1622026240.jpg

বিভাগ : খেলা তারিখ : ০৭-০৬-২০২১

বিশ্বকাপ বাছাইয়ে ভারতের বিপক্ষে ২-০ গোলে হারল বাংলাদেশ


  স্পোর্টস ডেস্ক


ভয়েস এশিয়ান, ০৭ জুন, ২০২১।। ফুটবল বিশ্বকাপের বাছাই পর্বের আগের ম্যাচে শক্তিশালী আফগানিস্তানকে রুখে দিয়ে উজ্জীবিত ছিল বাংলাদেশ দল। ভারতের বিপক্ষে কিছু একটা করার তাড়না ছিল জামাল ভূঁইয়াদের মধ্যে। প্রথমার্ধের খেলায় তার প্রতিফলনও দেখা যায়। ভারতের আক্রমণকে ঠেকিয়ে বারবার পাল্টা আক্রমণে উঠছিল মতিন মিয়ারা। তবে খেলার দ্বিতীয়ার্ধে কপাল পুড়ে বাংলাদেশের। ভারতের বিপক্ষে ২-০ গোলের ব্যবধানে হেরে যায় লাল-সবুজের পতাকাবাহীরা।

২০২২ সালের ফিফা বিশ্বকাপ এবং ২০২৩ সালের এএফসি এশিয়ান কাপের যোগ্যতা অর্জনকারী ম্যাচের দ্বিতীয় রাউন্ডে সোমবার মুখোমুখি হয় বাংলাদেশ ও ভারত। বাংলাদেশ সময় রাত ৮টায় দোহার জসিম বিন হামাদ স্টেডিয়ামে ম্যাচটি শুরু হয়।

এদিন ভারত একাদশ সাজিয়েছিল দুই ফরোয়ার্ড নিয়ে এবং বাংলাদেশ সাজায় এক ফরোয়ার্ড নিয়ে। কাতারের বিরুদ্ধে ০-১ গোলে হেরে যাওয়ার পর বাংলাদেশের বিপক্ষে ভারত সর্বশক্তি নিয়ে ঝাঁপিয়ে পড়ে। প্রথম থেকে আক্রমণও চালিয়েছিল দুর্দান্তভাবে। কিন্তু জালের দেখা পায়নি। বিরতি থেকে ফিরে আরও আক্রমণাত্মক হয়ে উঠে ভারত।

ম্যাচের ৭৯তম মিনিটে গোল করেন ভারতের অধিনায়ক সুনীল ছেত্রী। আশিক কুরুনিয়ানের বাঁ দিক থেকে বাঁকানো ডেলিভারি থেকে সুনীল বল পান। তপু বর্মনকে পেছনে রেখে তিনি গোল করেন। এতে ১-০ গোলে এগিয়ে যায় ভারত।

পরে ম্যাচের ৯২তম মিনিটে ভারতের গোল পার্থক্য ২-০ করে দেন সেই সুনীল। ১১ ম্যাচ পর কোনো আন্তর্জাতিক ম্যাচে জয় পেল ভারতীয় ফুটবল দল। এতে ভারতের ঝুলিতে যুক্ত হয় ৩ পয়েন্ট।

এর আগে গত ৩ জুন যেকোনো বিচারে শক্তিমত্তায় এগিয়ে থাকা আফগানিস্তানের সঙ্গে ১-১ গোলে ড্র করে বাংলাদেশ। সেদিন ম্যাচের ৮৪ মিনিটে সেন্টারব্যাক তপু বর্মণের গোলে জয়ের মতোই স্বস্তি নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশ।





 

খেলা

পেরুকে উড়িয়ে দুইয়ে দুই ব্রাজিলের

আইসিসির ‘প্লেয়ার অব দ্য মান্থ’ মুশফিক

নেইমার জাদুতে কোপায় ব্রাজিলের শুভ সূচনা

করোনার মধ্যে আজ শুরু হচ্ছে কোপা আমেরিকা

ক্ষমা চাইলেন সাকিব আল হাসান

আইসিসির ২০২৪-২০৩১ সূচি ঘোষণা, বিশ্বকাপে বাড়বে দল

আর্জেন্টিনার পরিবর্তে ব্রাজিলে হবে কোপা আমেরিকা

ইংল্যান্ড-অস্ট্রেলিয়াকে পেছনে ফেলে এক নম্বর বাংলাদেশ

সিরিজ জয়ে ক্রিকেটারদের অভিনন্দন জানালেন রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রী

এক ম্যাচ হাতে রেখে বাংলার লঙ্কাজয়

খেলা বিভাগের আরো খবর


1585646778.gif 1585646793.jpg 1585646805.gif

1615174445.gif

1585305234.jpg




Copyright © 2017-2021   |   Voice Asian - Asian Based News Portal
Contact: voiceasianinfo@gmail.com

   
StatCOUNTER