| ঢাকা, বাংলাদেশ | শুক্রবার, ১৪ মে ২০২১ |
1618332889.jpg 1620928344.jpg

বিভাগ : জাতীয় তারিখ : ০৪-০৫-২০২১

জাম্বিয়ার প্রতিরক্ষামন্ত্রীর সঙ্গে সেনাপ্রধানের বৈঠক


  ভয়েস এশিয়ান ডেস্ক


ভয়েস এশিয়ান, ০৪ মে, ২০২১।। জাম্বিয়া সফররত সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ দেশটির ভারপ্রাপ্ত প্রতিরক্ষামন্ত্রী ওয়েজি লুখেলের সঙ্গে বৈঠক করেছেন। এছাড়াও তিনি কমান্ডার আর্মি এবং ভারপ্রাপ্ত কমান্ডার এয়ার ফোর্সের সঙ্গে সাক্ষাৎ করেছেন।

সোমবার (৩ মে) জেনারেল আজিজ আহমেদ জাম্বিয়ার ভারপ্রাপ্ত প্রতিরক্ষামন্ত্রীর সঙ্গে আনুষ্ঠানিক বৈঠক করেন বলে আন্তবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) থেকে জানানো হয়েছে।

সাক্ষাতে জেনারেল আজিজ আহমেদ জাম্বিয়া সেনাবাহিনীর সঙ্গে বিভিন্ন ক্ষেত্রে সাবজেক্ট ম্যাটার এক্সপার্ট এক্সচেঞ্জ (এসএমইই) প্রগ্রাম পরিচালনা করার ইচ্ছা প্রকাশ করেন এবং সামরিক বাহিনীর সদস্যদের জন্য ‘জাম্বিয়ায় অন অ্যারাইভাল’ ভিসার বিষয়টিও তুলে ধরেন।

এসময় দুদেশের মধ্যে পারস্পরিক সামরিক সহযোগিতা ও সম্পর্কের বিষয়টি তুলে ধরা হয়। তখন জাম্বিয়ার ভারপ্রাপ্ত প্রতিরক্ষামন্ত্রী ওয়েজি লুখেলে বলেন, বাংলাদেশ ও বাংলাদেশ সেনাবাহিনীর সঙ্গে উন্নত সম্পর্ক স্থাপনে আগ্রহী। তিনি বাংলাদেশের সঙ্গে নিবিড়ভাবে কাজ করার জন্য জাম্বিয়া সরকারের অভিপ্রায় ব্যক্ত করেন এবং বাংলাদেশের কৃষি ক্ষেত্রের দক্ষতার সহায়তা নেওয়ার আগ্রহ প্রকাশ করেন।

পরে জেনারেল আজিজ আহমেদ সেনা সদর দপ্তরে কমান্ডার, জাম্বিয়া আর্মি, লেফটেন্যান্ট জেনারেল উইলিয়াম মাইপাম্বে সিকাজওয়ের সঙ্গে সৌজন্য সাক্ষাত করেন। জেনারেল সিকাজওয়া জেনারেল আজিজ আহমেদ এর প্রতি তার আমন্ত্রণ গ্রহণ এবং উভয় সেনাবাহিনীর মধ্যে সুসম্পর্ক স্থাপনের জন্য কৃতজ্ঞতা প্রকাশ করেন। তিনি বলেন, ‘উভয় সেনাবাহিনী সামরিক কার্যক্রম বাড়াতে সচেষ্ট হবে যা উভয়ের জন্য উপকারী হবে’।

জেনারেল আজিজ আহমেদ জাম্বিয়া সেনাবাহিনীর সাথে প্রশিক্ষণ কার্যক্রম বিনিময় সুসংহত করার এবং জাতিসংঘের শান্তিরক্ষা, সন্ত্রাসবাদ মোকাবেলা, দুর্যোগ ব্যবস্থাপনা ইত্যাদি ক্ষেত্রে সাবজেক্ট ম্যাটার এক্সপার্ট এক্সচেঞ্জ (এসএমইই) প্রগ্রাম পরিচালনা করার ইচ্ছা প্রকাশ করেন। জেনারেল আজিজ আহমেদ সামরিক বাহিনীর সদস্যদের জন্য জাম্বিয়ায় অন অ্যারাইভাল’ ভিসার বিষয়টিও তুলে ধরেন এবং জেনারেল সিকাজওয়ে আশ্বাস দেন যে এটিকে শিগগিরই সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের অনুমোদনের জন্য তিনি উদ্যোগ গ্রহণ করবেন।

 
 




 

জাতীয়

রাত পোহালেই ঈদ, খোঁজ নেয়নি কোনো সন্তান!

করোনাকালীন ঈদে ১২ নির্দেশনা

৬০ লাখের বেশি মানুষ ঈদে ঢাকা ছেড়েছে

করোনাকালে এলো খুশির ঈদ

স্বাস্থ্যবিধি মেনে ঈদুল ফিতর উদযাপনে রাষ্ট্রপতির আহ্বান

চাঁদ দেখা গেছে, শুক্রবার ঈদ

সবাইকে ঈদুল ফিতরের শুভেচ্ছা জানালেন প্রধানমন্ত্রী

ঈদে গণজমায়েত এড়িয়ে চলার আহ্বান প্রধানমন্ত্রীর

করোনায় দেশে ৩১ মৃত্যু, শনাক্ত ১২৯০

১৬ মে'র পর আরেক দফা লকডাউন: জনপ্রশাসন প্রতিমন্ত্রী

জাতীয় বিভাগের আরো খবর


1585646778.gif 1585646793.jpg 1585646805.gif

1615174445.gif

1585305234.jpg




Copyright © 2017-2021   |   Voice Asian - Asian Based News Portal
Contact: voiceasianinfo@gmail.com