| ঢাকা, বাংলাদেশ | বুধবার, ২০ জানুয়ারী ২০২১ |
1591159570.jpg 1609434662.png

বিভাগ : অর্থ-বাণিজ্য তারিখ : ০৭-০১-২০২১

বিদেশি বিনিয়োগ বাড়াতে দুবাইতে রোড শো করবে বিএসইসি


  ইঞ্জি. মোশাররফ জুয়েল (এডিটর এন্ড সিইও- ভয়েস এশিয়ান, প্রোগ্রাম প্ল্যানার- বিটিভি)


ভয়েস এশিয়ান, ০৭ জানুয়ারি, ২০২১।। পুঁজিবাজারে বিদেশি ও প্রবাসীদের বিনিয়োগ বাড়াতে চায় সরকার। এই জন্য বিদেশে রোড শো করবে পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। প্রথম ধাপে আগামী ৯ থেকে ১২ ফেব্রুয়াইর দুবাইয়ে ”রাইজিং অব বেঙ্গল টাইগার:পটেনশিয়াল অব বাংলাদেশ ক্যাপিটাল মার্কেটস” নামে চারদিন ব্যাপী রোড শো অনুষ্ঠিত হবে।

সূত্র মতে,দুবাই মলের কাছে স্কাই ভিউ হোটেলে চারদিনের রোড শো করবে বিএসইসি। রোড শোতে আংশ গ্রহণ করার কথা রয়েছে বিএসইসি চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলামের নেতৃত্বে কমিশনার ও নির্বাহী পরিচালক,ডিএসই,সিএসইসহ পুঁজিবাজার সংশ্লিষ্ট প্রতিষ্ঠানগুলোর উর্ধ্বতন কর্মকর্তারা।

এছাড়াও রোড শোতে আংশ গ্রহণ করতে আগামী ২৫ জানুয়ারির মধ্যে নাম নিবন্ধন করার জন্য চিঠি দিয়েছে ডিএসইতে বিএসইসি। চাইলে যে কোন প্রতিষ্ঠানের প্রতিনিধি রোড শোতে অংশ নিতে পারবে। যাওয়ার জন্য সহযোগিতা করবে নিয়ন্ত্রক সংস্থা বিএসইসি।

বাংলাদেশের পুঁজিবাজারে দুবাইয়ের বিনিয়োগ বাড়াতে চারদিনের কর্মসূচি গ্রহণ করেছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। চারিদনে পাঁচটি সেমিনার অনুষ্ঠিত হবে। সেমিনারগুলোতে বিএসইসির চেয়ারম্যানসহ পুঁজিবাজার সংশ্লিষ্ট বিভিন্ন প্রতিষ্ঠানের উর্ধ্বতন কর্মকর্তা উপস্থিত থাকবেন।

৯ ফেব্রুয়ারি সকালে প্রবাসী বাংলাদেশীদের নিয়ে ইনভেস্টর সামিট:বাংলাদেশ ক্যাপিটাল মার্কেট অনুষ্ঠিত হবে। একই বিষয়ে দুপুরে আরকটি সেমিনার হবে বিদেশি বিনিয়োগকারীদের নিয়ে।

১০ ফেব্রুয়ারি সকালে সুকুক: দ্যা নিউ ইনভেস্টমেন্ট অপরচুনিটি ইন বাংলাদেশ শিরোনামে একটি সেমিনার হবে। এতে অংশ গ্রহণ করবে প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীরা।

১১ ফেব্রুয়ারি সকালে স্কোপ অব প্রাইভেট ইক্যুইটি অ্যান্ড ভেনচার ক্যাপিটাল ইনভেস্টমেন্ট ইন বাংলাদেশ শিরোনামে একটি সেমিনার হবে। এখানেও অংশ গ্রহণ করবে প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীরা।

১২ ফেব্রুয়ারি দিনব্যাপী অনুষ্টিত হবে বাইলেটারেল অ্যান্ড মাল্টিলেটারেল মিটিং। এখানে বিনিয়োগকারীদের ছোট ছোট গ্রুপ অংশ গ্রহণ করবে।

বাজার সংশ্লিষ্টদের মতে, বিদেশে অবস্থান করা অনেক সম্পদশালী বাংলাদেশি রয়েছেন। যাদের প্রচুর অলস অর্থ রয়েছে। কিন্তু তারা বিনিয়োগ করার মতো কোনো জায়গা খুঁজে পাচ্ছে না। তাদের সঞ্চিত অর্থ পুঁজিবাজারের মাধ্যমে দেশের শিল্পায়নে কাজে লাগাতে চায় সরকার। বিদেশে অবস্থানরত বিনিয়োগকারীদের বিনিয়োগের সুযোগ করে দিতে ডিজিটাল বুথ চালু করার উদ্যোগ নিচ্ছে বিএসইসি। এতে প্রবাসী বিনিয়োগকারী সরাসরি পুঁজিবাজারে বিনিয়োগের সুযোগ পাবেন এবং নিজের বিনিয়োগ নিজেই পরিচালনা করতে পারবেন।

 
 




 

অর্থ-বাণিজ্য

১ কেজি পেঁয়াজ মাত্র ১৫ টাকা!

রেমিটেন্সে উল্লম্ফন অব্যাহত সাড়ে ৬ মাসেই ১৪ বিলিয়ন ডলার

সামিট পাওয়ার পেল ১ হাজার ১৯০ কোটি টাকার বিদেশি অর্থায়ন

বিশ্ববাজারে অস্থিরতা এলএনজি আমদানির দরপত্র বাতিল করেছে বাংলাদেশ

করোনাকালেও কোটিপতি বেড়েছে প্রায় ৫ হাজার

'এশিয়ায় সবচেয়ে কম মজুরি পায় বাংলাদেশের শ্রমিকরা'

এশিয়ার উৎপাদন হাব হবে বাংলাদেশ- বিক্রম দোরাইস্বামী

ভারত-সিঙ্গাপুর থেকে কেনা হচ্ছে ৮৬৭ কোটি টাকার চাল

কালো টাকা সাদা হওয়ায় অর্থনীতি বেগবান হচ্ছে- অর্থমন্ত্রী

ডিসেম্বরে রপ্তানি আয়ে ধাক্কা

অর্থ-বাণিজ্য বিভাগের আরো খবর


1585646778.gif 1585646793.jpg 1585646805.gif

1585111810.gif

1585305234.jpg




Copyright © 2017-2021   |   Voice Asian - Asian Based News Portal
Contact: voiceasianinfo@gmail.com