| ঢাকা, বাংলাদেশ | বুধবার, ৩ মার্চ ২০২১ |
1591159570.jpg 1614568737.jpg

বিভাগ : খেলা তারিখ : ১৮-১২-২০২০

মেসি-রোনালদোকে হটিয়ে ফিফার বর্ষসেরা লেভান্ডভস্কি


  স্পোর্টস ডেস্ক


ভয়েস এশিয়ান, ১৮ ডিসেম্বর, ২০২০।। আর্জেন্টাইন লিজেন্ড লিওনেল মেসি ও পর্তুগালের ক্রিস্টিয়ানো রোনালেদোকে হটিয়ে ২০২০ সালের ফিফা বর্ষসেরা ফুটবলারের পুরস্কার জিতেছেন রবার্ট লেভান্ডভস্কি। বৃহস্পতিবার সুইজারল্যান্ডের জুরিখে ফিফার সদর দফতরে ভার্চুয়াল অনুষ্ঠানে ‘দ্য বেস্ট ফিফা ফুটবল অ্যাওয়ার্ড’ বিজয়ীর নাম ঘোষণা করা হয়।

গত বছরের ২০ জুলাই থেকে ৭ অক্টোবর পর্যন্ত পারফরম্যান্স বিবেচনায় গত ২৫ নভেম্বর বিশেষজ্ঞ প্যানেলের বেছে নেওয়া ১১ জনের তালিকা প্রকাশ করে ফিফা। আর গত শুক্রবার সংক্ষিপ্ত তালিকা তিন জনে নামিয়ে আনা হয়।

বায়ার্ন মিউনিখ ও পোল্যান্ডের ফরোয়ার্ড লেভান্ডভস্কি এর আগে গত ১ অক্টোবর বায়ার্ন-জার্মানির গোলরক্ষক ম্যানুয়েল ন্যুয়ার ও ম্যানচেস্টার সিটি-বেলজিয়ামের মিডফিল্ডার কেভিন ডে ব্রুইনেকে হারিয়ে উয়েফা বর্ষসেরার পুরস্কার জেতেন।

গত মৌসুমে লেভা সব প্রতিযোগিতা মিলে গত মৌসুমে ৪৭ ম্যাচে ৫৫ গোল করেন। ৩২ বছর বয়সী এই স্ট্রাইকার বায়ার্নের ষষ্ঠ চ্যাম্পিয়ন্স লিগ জয়ে দারুণ ভূমিকা রেখেছিলেন। সেই আসরে সর্বোচ্চ ১৫টি গোল করেন তিনি। এমনকি বাভারিয়ানদের বুন্দেসলিগা ও জার্মান কাপ জয়েও বড় অবদান ছিল তার।

বর্ষসেরা ফুটবলারে রেকর্ড ছয়বার নির্বাচিত হয়েছেন বার্সেলোনা ও আর্জেন্টিনার মেসি। আর রোনালদো জিতেছেন দ্বিতীয় সর্বোচ্চ পাঁচবার। ২০০৮ থেকে ২০১৭ পর্যন্ত এই দুই জনের বাইরে আর কেউই বর্ষসেরার পুরস্কার জিততে পারেননি। তবে ২০১৮ সালের সেরা হন রিয়াল মাদ্রিদ ও ক্রোয়োশিয়ার লুকা মদ্রিচ। ব্যালন ডি’অর ও ফিফা বর্ষসেরা-দুটি পুরস্কারই ঘরে তুলেছিলেন এই মিডফিল্ডার।

 





 

খেলা

মেসির জোড়া গোলে জয়ে ফিরলো বার্সা

সিটির টানা জয়ে গার্দিওলা নিজেই ‘বিস্মিত’

ভাষা শহীদদের প্রতি ক্রিকেটারদের শ্রদ্ধা

আইপিএল নিলামে কে কত মূল্যে বিক্রি হলেন

৩ কোটি ২০ লাখে কলকাতায় সাকিব

টিকা নিলেন সৌম্য-তামিম

৯ বছর পর যে লজ্জায় ডুবল বাংলাদেশ

মেয়ার্সের মায়াবী ব্যাটিংয়ে বাংলাদেশের হার

কাতার বিশ্বকাপ হবে দর্শকপূর্ণ স্টেডিয়ামে

উইন্ডিজের বিপক্ষে বাংলাদেশের হ্যাটট্রিক সিরিজ জয়

খেলা বিভাগের আরো খবর


1585646778.gif 1585646793.jpg 1585646805.gif

1585111810.gif

1585305234.jpg




Copyright © 2017-2021   |   Voice Asian - Asian Based News Portal
Contact: voiceasianinfo@gmail.com