| ঢাকা, বাংলাদেশ | বৃহস্পতিবার, ২৬ নভেম্বর ২০২০ |
1591159570.jpg 1598949083.jpg

বিভাগ : রাজনীতি তারিখ : ১৯-১১-২০২০

যুবলীগের কমিটি বিতর্ক: যা বললেন আ. লীগ নেতারা


  ভয়েস এশিয়ান ডেস্ক


ভয়েস এশিয়ান, ১৯ নভেম্বর, ২০২০।। বিতর্কিত কয়েকজনকে যুবলীগের কমিটিতে পদ দেয়া ঠিক হয়নি বলে জানিয়েছেন আওয়ামী লীগের কয়েক নেতা। এক্ষেত্রে আরও সতর্ক হওয়া উচিত ছিল বলে মনে করেন তারা। এছাড়া, কমিটিতে সিনিয়র-জুনিয়র জটিলতাও রয়েছে, যা দ্রুত মিটিয়ে ফেলার পরামর্শ দিয়েছেন নেতারা।

নবম সংসদ নির্বাচনে ধানের শীষ প্রতীকে নির্বাচন করেছিলেন আশিকুর রহমান শান্ত। তিনি এবার যুবলীগের নির্বাহী সদস্য হয়েছেন। তার আরেক পরিচয়, বাংলাদেশ জাতীয় পার্টি-বিজেপির সভাপতি আন্দালিব রহমান পার্থর ছোট ভাই।

যুবলীগের প্রেসিডিয়াম সদস্য হয়েছেন ফরিদপুর-৪ আসনের স্বতন্ত্র সংসদ সদস্য নিক্সন চৌধুরী, যিনি আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও নৌকার প্রার্থীকে হারিয়েছেন দুইবার। এছাড়া, সম্প্রতি স্থানীয় প্রশাসনের সঙ্গে প্রকাশ্যে বিরোধে জড়িয়ে সমালোচিত হন এবং মামলায় জড়ান।

আইনজীবী চৌধুরী মৌসুমী ফাতেমা কবিতা যুবলীগের কেন্দ্রীয় কমিটিতে নির্বাহী সদস্য হয়েছেন। কমিটি ঘোষণা হওয়ার পরই সামাজিক যোগাযোগ মাধ্যমে খালেদা জিয়ার সঙ্গে তার দুটি ছবি ছড়িয়ে পড়ে।

এই ৩ জনসহ আরও কয়েকজনের যুবলীগের পদ পাওয়া নিয়ে ব্যাপক সমালোচনা চলছে, যদিও প্রকাশ্যে কেউ কথা বলছেন না।

পদায়নে রাজনীতিতে জ্যেষ্ঠতার বিষয়টি উপেক্ষিত হওয়ায় উদ্বেগ জানিয়েছেন যুবলীগের সাবেক চেয়ারম্যান ও আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক। ভুল-ত্রুটি থাকার কথা স্বীকার করেছেন আরেক নেতা আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য আব্দুর রাজ্জাক।

আগের কমিটির চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরীসহ বিতর্কিত হয়েছিলেন যুবলীগের বেশকিছু নেতা। তারপর ঘোষণা দেয়া হয়েছিল সমালোচনার ঊর্ধ্বে থাকবে কমিটি। কিন্তু সেটা এবারও হলো না।

গত শনিবার বিকেলে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের যুবলীগের ২০১ সদস্যবিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করেন। ২০১৯ সালের ২৩ নভেম্বর দীর্ঘ সাত বছর পর অনুষ্ঠিত হয় যুবলীগের সপ্তম কংগ্রেস।





 

রাজনীতি

রিজভীর হার্টে রিং পরানো হয়েছে

যুবলীগে প্রভাবশালীরা পরিবর্তনের প্রতিশ্রুতি নিয়ে

ঢাকা মহানগর আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন

যুবলীগের বড় দায়িত্বে বঙ্গবন্ধু পরিবারের পাঁচ সদস্য

যুবলীগের নতুন কমিটিতে পার্থ’র ছোট ভাই শান্ত!

যুবলীগের পূর্ণাঙ্গ কমিটিতে ঠাঁই পেলেন যারা

যুবলীগের প্রেসিডিয়াম সদস্য হলেন নিক্সন চৌধুরী

২৭ উপজেলা-পৌরসভা-ইউপিতে নৌকার টিকিট পেলেন যারা

ভোটে ‘অনিয়ম’ ও ধরপাকড়ের প্রতিবাদে সমাবেশের ডাক বিএনপির

বাসে আগুন: আ.লীগ-বিএনপির পাল্টাপাল্টি অভিযোগ

রাজনীতি বিভাগের আরো খবর


1585646778.gif 1585646793.jpg 1585646805.gif

1585111810.gif

1585305234.jpg




Copyright © 2017-2020   |   Voice Asian - Asian Based News Portal
Contact: voiceasianinfo@gmail.com