| ঢাকা, বাংলাদেশ | বৃহস্পতিবার, ২৬ নভেম্বর ২০২০ |
1591159570.jpg 1598949083.jpg

বিভাগ : খেলা তারিখ : ১৬-১১-২০২০

ক্ষমা চাইলেন সাকিব


  স্পোর্টস ডেস্ক


ভয়েস এশিয়ান, ১৬ নভেম্বর, ২০২০।। কলকাতায় অনুষ্ঠানে অংশ নেওয়ায় কারো অনুভূতিতে আঘাত লাগলে আমি ক্ষমাপ্রার্থী। সোমবার নিজের ইউটিউব চ্যানেলে এসব কথা বলেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।

সেলফি তুলতে আসা ভক্তের ফোন ছুড়ে ফেলার ঘটনা এবং তা নিয়ে সোশ্যাল মিডিয়ায় নানা প্রতিক্রিয়ায় বিব্রত সাকিব আল হাসান। সেদিন কি কারণে এমনটা করেছিলেন তার ব্যখ্যা দিয়েছেন। পাশাপাশি কলকাতার অনুষ্ঠানে যোগ দেয়া নিয়েও বিভ্রান্তি তৈরি করা হয়েছে জানিয়েছেন সাকিব।

এরপর কলকাতার একটি পুজা মণ্ডপে উপস্থিতি নিয়ে আরেক দফা সমালোচনার মুখে পড়েন সাকিব। তিনি বলছেন, পুরো বিষয়টি নিয়ে বিভ্রান্তি তৈরি করা হয়েছে যা কষ্ট দিচ্ছে দেশসেরা অলরাউন্ডারকে।

প্রথমটি ফোন ভাঙা নিয়ে। যার ফোন ভাঙা নিয়ে কথা হচ্ছে তার ফোন কখনোই আমি ইচ্ছাকৃতভাবে ভাঙিনি। যেহেতু করোনাকালীন সময়ে স্বাস্থ্যবিধি মেনে চলছিলাম আমি নিজেকে কীভাবে নিরাপদ রেখে চলাফেরা করা যায় সেটিই চেষ্টা করছিলাম। যেহেতু অনেক মানুষ ছিল সেখানে সবাই চেষ্টা করছিল ছবি তুলতে। আমিও চেষ্টা করছিলাম কীভাবে তাদের কাছে না গিয়ে আমার কাজগুলো সম্পন্ন করতে পারি, ইমিগ্রেশনের। একজন উৎসুক জনতা আমার শরীরের ওপর এসে ছবি তুলতে যায়। আমি তাকে সরিয়ে দিতে গেলে তার হাতের সঙ্গে আমার হাত লাগে এবং তার ফোনটি পড়ে যায়। হয়তো পরে ভেঙেও গিয়েছে। তার ফোন ভাঙার জন্য আমি আন্তরিকভাবে দুঃখিত। কিন্তু আমার মনে হয়, তারও সাবধানতা অবলম্বন করা উচিত ছিল।

কালীপূজা উদ্বোধনের আলোচনার প্রসঙ্গের শুরুতেই সাকিব ক্ষমা চেয়ে নিলেন।

দ্বিতীয় যে ঘটনাটি অবশ্যই খুবই সেনসিটিভ। প্রথমেই আমি বলতে চাই নিজেকে আমি একজন গর্বিত মুসলমান হিসেবে মনে করি এবং সেটাই পালন করার চেষ্টা করি। ভুল-ত্রুটি হবেই এবং ভুল-ত্রুটি নিয়েই আমরা জীবনে চলাচল করি। আমার কোনো ভুল হয়ে থাকলে অবশ্যই আমি আপনাদের কাছে ক্ষমা প্রার্থনা করছি এবং আপনাদের মনে কষ্ট দিয়ে থাকলে সেজন্যও ক্ষমা প্রার্থনা করছি।

ভিডিওতে সাকিব জানালেন, তিনি অনুষ্ঠানস্থলে যাওয়ার আগেই পূজার উদ্বোধন হয়েছে। সেখানে তার উপস্থিতির সময়টুকুর বর্ণনা দিয়ে ক্ষমা চাইলেন বারংবার।

এখানে নিউজ বা মিডিয়া বা সোশাল মিডিয়ায় এসেছে আমি পুজার উদ্বোধন করতে গিয়েছি। যেটি আমি আসলে কখনো যাইওনি কিংবা করিওনি। এটির প্রমাণ আপনারা অবশ্যই পাবেন। অনেক সাংবাদিক ভাই-বোনেরাই ওখানে ছিলেন আমন্ত্রিত হিসেবে। কিংবা কার্ড দেখলে সেখানে লেখাও আছে কে উদ্বোধন করেছে।

পুজার উদ্বোধন আমি কখনোই করিনি এবং সচেতন মুসলমান হিসেবে আমি করব না। তারপরও হতো ওখানে যাওয়াটাই আমার ঠিক হয়নি। সেটা যদি আপনারা মনে করে থাকেন, তাহলে আমি অবশ্যই আন্তরিকভাবে দুঃখিত ও ক্ষমাপ্রার্থী। আমি মনে করি, আপনারা এটাকে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন। ভবিষ্যতে এরকম ঘটনার যাতে পুনরাবৃত্তি না হয় সেটির চেষ্টা করব।

যুক্তরাষ্ট্র থেকে দেশে ফিরে আট ঘণ্টা বাদে সুপার শপ উদ্বোধন করে শিরোনামে আসেন সাকিব। পরপরই বিপ টেস্টের স্কোর নিয়ে বিভ্রান্তি, আর হুট করে কলকাতায় যাওয়া, যাত্রা পথে সেলফি শিকারি ভক্তের ফোন ছুঁড়ে ফেলার ঘটনায় সমালোচনার মুখে পড়েন। দেরিতে হলেও ওই ঘটনার ব্যাখ্যা দিয়েছেন টাইগার পোস্টার বয়।

নিষেধাজ্ঞা শেষে ক্রিকেটে ফেরার আগে বড়সড় ঝড় সামলাতে হচ্ছে সাকিবকে।





 

খেলা

ম্যারাডোনা ফুটবলের মহানায়ক

ফুটবলের কিংবদন্তি ম্যারাডোনা আর নেই

আইসিসির নতুন চেয়ারম্যান গ্রেগ বারক্লে

সাকিবের সেই পূজার দাওয়াত কার্ডে যা লেখা ছিল!

সাকিবের নিরাপত্তায় গানম্যান

বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ ২৪ নভেম্বর শুরু

পাঁচ বছর পর নেপালকে হারালো বাংলাদেশ

বিশ্বকাপ বাছাইপর্বে হোঁচট খেল আর্জেন্টিনা

৩৭৬ দিন পর সাকিবকে পেল মিরপুর

আমার মতো ভুল যেন কেউ না করে : সাকিব

খেলা বিভাগের আরো খবর


1585646778.gif 1585646793.jpg 1585646805.gif

1585111810.gif

1585305234.jpg




Copyright © 2017-2020   |   Voice Asian - Asian Based News Portal
Contact: voiceasianinfo@gmail.com