| ঢাকা, বাংলাদেশ | শুক্রবার, ২৩ অক্টোবর ২০২০ |
1591159570.jpg 1598949083.jpg

বিভাগ : আন্তর্জাতিক তারিখ : ১১-১০-২০২০

করোনা মুক্তির আগেই জনসমাবেশে ট্রাম্প


  অনলাইন ডেস্ক


ভয়েস এশিয়ান, ১১ অক্টোবর, ২০২০।। করোনা মুক্ত হওয়ার আগেই আবার জনসমাবেশে যোগ দিলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তবে ডোনাল্ড ট্রাম্পের কাছ থেকে অন্যদের করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার আর ঝুঁকি নেই বলে জানিয়েছেন তার ব্যক্তিগত চিকিৎসক শন কনলি।

এদিকে ট্রাম্প জানিয়েছেন, করোনার জন্য তিনি কোনো ওষুধ নিচ্ছেন না। হোয়াইট হাউজের সাউথ লনে সমর্থকদের উদ্দেশে দেয়া বক্তব্যে তিনি ভালো আছেন বলেও দাবি করেন।

করোনা শনাক্তের ৯ দিন পর সমাবেশ করলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। হোয়াইট হাউজের বারান্দায় দাঁড়িয়ে দেয়া ভাষণে তার মুখে ছিল না কোনো মাস্ক। তবে ট্রাম্পের কাছ থেকে করোনা ছড়ানোর ঝুঁকি নেই বলে জানিয়েছেন হোয়াইট হাউসের চিকিৎসক। শনিবার এক বিবৃতিতে চিকিৎসক শন কনলি জানান, সিডিসির নির্দেশনা অনুযায়ী ট্রাম্প এখন সংক্রামক নয়।

চিকিৎসক শন কনলি বলেন, আমি অত্যন্ত আনন্দের সাথে জানাচ্ছি যে, সিডিসির নির্দেশনা অনুযায়ী প্রেসিডেন্ট ট্রাম্পকে এখন আর আইসলেশনে থাকতে হবে না। সর্বশেষ করোনা পরীক্ষার ফল অনুযায়ী তার মাধ্যমে সংক্রমণের ঝুঁকিও নেই। তার করোনা শনাক্তের ১০ দিন পার হয়েছে, কোনো ওষুধ ছাড়া গত ২৪ ঘণ্টা তার শরীরে জ্বর বা অন্য কোনো লক্ষণ পাওয়া যায়নি।

তবে সিডিসির নির্দেশনায় বলা হয়েছে, করোনা শনাক্তের পর ১০ থেকে ২০ দিন পর্যন্ত ওই ব্যক্তি থেকে করোনা সংক্রমণের ঝুঁকি থাকে। বিবৃতিতে ট্রাম্পের অক্সিজেন লেভেল, ভাইরাল কালচার টেস্ট বা তার শেষ পরীক্ষায় করোনা নেগেটিভ এসেছে কিনা এসব নিয়ে কিছুই জানাননি কনলি।

এদিকে শনাক্তের পর প্রথমবার জনসমক্ষে এসে ভালো আছেন বলে জানান ট্রাম্প। তিনি বলেন, সবার আগে জানাতে চাই আমি খুবই ভালো আছি। সবাই আমার জন্য দোয়া করেছেন, এজন্য সকলকে ধন্যবাদ জানাতে চাই। আমি হাসপাতাল থেকে সবাইকে দেখেছি। এজন্যই আমি বের হয়েছিলাম। আমি আশ্বস্ত করছি চীনা ভাইরাসকে যুক্তরাষ্ট্রের বিজ্ঞান ও ওষুধ নির্মূল করবে। শিগগিরই ভ্যাকসিন হাতে আসছে।

রিপাবলিকান পার্টিতে কৃষ্ণাঙ্গ ও ল্যাটিনো ভোটারদের সমর্থন পাওয়ার লক্ষ্যে এ সমাবেশের আয়োজন করে ব্রেক্সিট ফাউন্ডেশন। এ সময় সাবেক প্রেসিডেন্ট আব্রাহাম লিংকনের পর ট্রাম্প কৃষ্ণাঙ্গ সম্প্রদায়ের জন্য সবচেয়ে বেশি কাজ করেছেন বলেও দাবি করেন তিনি। সোমবার ফ্লোরিডায় আবারো জনসভায় অংশ নেয়ার কথা জানান ট্রাম্প।





 

আন্তর্জাতিক

যুক্তরাষ্ট্রে ‘সেরা উদ্ভাবকের’ পুরস্কার পেলেন বাংলাদেশি বিজ্ঞানী মিখাইল

ফেব্রুয়ারির মধ্যে করোনা আক্রান্ত হবে অর্ধেক ভারতীয়!

ভূমিকম্পে কেঁপে উঠলে যুক্তরাষ্ট্র, সুনামির সতর্কতা

মহামারি নিয়ে তথ্য দিলে শাস্তি নয়, চীনে নতুন আইন

নিউজিল্যান্ডের নির্বাচনে জাসিন্দা আর্ডার্নের বিপুল বিজয়

থাইল্যান্ডে জরুরী অবস্থা জারি

ট্রাম্প-বাইডেনের দ্বিতীয় বিতর্ক বাতিল

দ্রুত গলছে হিমালয়ের বরফ, চিন্তিত বিজ্ঞানীরা

হোয়াইট হাউজের সেই আয়োজন ছিল করোনার প্রবলবিস্তারকারী: ফাউসি

যুদ্ধবিরতিতে সম্মত আজারবাইজান-আর্মেনিয়া

আন্তর্জাতিক বিভাগের আরো খবর


1585646778.gif 1585646793.jpg 1585646805.gif

1585111810.gif

1585305234.jpg




Copyright © 2017-2020   |   Voice Asian - Asian Based News Portal
Contact: voiceasianinfo@gmail.com