| ঢাকা, বাংলাদেশ | শনিবার, ৮ আগষ্ট ২০২০ |
1591159570.jpg 1596261603.jpg

বিভাগ : খেলা তারিখ : ২০-০৭-২০২০

করোনায় স্থগিত হলো টি-টোয়েন্টি বিশ্বকাপ


  স্পোর্টস ডেস্ক


ভয়েস এশিয়ান, ২০ জুলাই, ২০২০।। সময়ের প্রবাহে যা হয়ে উঠেছিলো একরকম অবধারিত, সেটির আনুষ্ঠানিক ঘোষণা এলো। করোনাভাইরাস পরিস্থিতিতে কয়েক মাসের টানাপোড়েনের পর অবশেষে পিছিয়ে গেলো এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপ।

আইসিসির সভায় সোমবার (২০ জুলাই) চূড়ান্ত হয়েছে এই বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপ পিছিয়ে দেওয়ার সিদ্ধান্ত। পরের বছর অক্টোবর-নভেম্বরে আয়োজন করা হবে টি-টোয়েন্টি বিশ্বকাপের সপ্তম আসর।

অলিম্পিক্স, ইউরো, কোপা আমেরিকার পর করোনার পেটে স্পোর্ট দুনিয়ার মেগা ইভেন্টস। বাতিল হয়ে গেছে এক বছরের এশিয়া কাপও। এবার অক্টোবরের টোয়েন্টি বিশ্বকাপকেও গিলে নিলো মহামারি করোনা।

আগামী ১৮ অক্টোবর থেকে ১৫ নভেম্বর পর্যন্ত অস্ট্রেলিয়াতে হওয়ার কথা ছিলো টি-টোয়েন্টি বিশ্বকাপের সপ্তম আসর। তবে পরিস্থিতি বিবেচনায় এ বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপ স্থগিতের সিদ্ধান্ত নিয়েছে আইসিসি। পরের বছর অক্টোবর-নভেম্বরে অস্ট্রেলিয়াতেই বসবে এই আসর। আর ২০২১ সালের ইন্ডিয়া টি-টোয়েন্টি বিশ্বকাপ হবে ২০২২ এ। পরের বছর ভারতেই হবে আইসিসি মেনস ওয়ার্ল্ড কাপ।

করোনাভাইরাসের কারণে শুরু থেকেই ছিলো অনিশ্চয়তা। জুনের মাঝামাঝি বিশ্বকাপ আয়োজন নিয়ে সংশয় দ্বিগুন বাড়িয়ে দেয় খোদ ক্রিকেট অস্ট্রেলিয়া। করোনাকালে টি-টোয়েন্টি বিশ্বকাপের পরিকল্পনা কার্যত অবাস্তব, এমন কথা জানিয়ে দেন ক্রিকেট অস্ট্রেলিয়ার চেয়ারম্যান। তবে টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে জলদি কোন সিদ্ধান্ত নিতে চায়নি আইসিসি।

এখন দ্বিতীয় সংক্রমণের ঢেউ সামলাতে ব্যস্ত অস্ট্রেলিয়া। জুলাইয়ের শুরু থেকে ৬ সপ্তাহের লকডাউনে দ্বিতীয় বৃহত্তম শহর মেলবোর্ন। এই অবস্থায় ১৬টি দলকে স্বাস্থ্য সুরক্ষা সংক্রান্ত নিরাপত্তা দেওয়া কঠিন বলেই মনে করছে অস্ট্রেলিয়া। তাই বিশ্বকাপ আয়োজন থেকে সরে আসতে চেয়ে আইসিসি-কে জানিয়েছিলো তারা।

টি-টোয়েন্টি বিশ্বকাপ এক বছর পিছিয়ে যাওয়াতে দরজা খুলেছে আইপিএলের। সেপ্টেম্বরে আইপিএল আয়োজনের সিদ্ধান্ত অনেকটাই নিয়ে রেখেছে বিসিসিআই। করোনা পরিস্থিতি স্বাভাবিক না হলে বিকল্প দেশ হিসাবে সংযুক্ত আরব আমিরাতের সঙ্গে কথাও বলে রেখেছে আইপিএল ম্যানেজমেন্ট।





 

খেলা

করোনা থেকে ক্রিকেটারদের বাঁচাতে বায়ো-বাবল!

আইপিএল শুরু ‘১৩ সেপ্টেম্বর’

এ বছর কারো হাতেই উঠবে না ব্যালন ডি'অর

বিশ্বকাপের ভাগ্য নির্ধারণ আজ

সাকিবের বাবা করোনায় আক্রান্ত, মাগুরায় বাড়ি লকডাউন

সপরিবারে হোম কোয়ারেন্টিনে সৌরভ

কাতার বিশ্বকাপের নজিরবিহীন সূচি চূড়ান্ত, এক দিনে ৪ ম্যাচ!

২৪ দিন পর করোনামুক্ত হলেন মাশরাফি

করোনার ঝুঁকির মধ্যেই ইংল্যান্ড সফরে গেল পাকিস্তান ক্রিকেট দল

আর্জেন্টিনাকে বিশ্বকাপ জেতানো কোচ করোনায় আক্রান্ত

খেলা বিভাগের আরো খবর







Copyright © 2017-2020   |   Voice Asian - Asian Based News Portal
Contact: voiceasianinfo@gmail.com